View Question 3760 views

Subject : রাস্তা পাকাকরণ প্রসঙ্গে।

Avatar

Written By : PORETUS DEY

মাননীয় এমপি মহোদয়, মৌলভীবাজার জেলার ৭নং চাঁদনীঘাট ইউনিয়ন এর অর্ন্তভূক্ত শ্যামেরকোনা (উত্তর) গ্রাম। শ্যামেরকোনা লংঙ্গুরপুল এলাকা থেকে বাগেরঘর জামে মসজিদ পর্যন্ত একটি (প্রায় ১.৫ কিমি) আধা কাচা ইট সলিং রাস্তা রয়েছে এবং সে রাস্তা দিয়ে প্রায় চার থেকে পাঁচ হাজার মানুষ যাতায়াত করে প্রতিদিন। রাস্তার পাশে শ্যামেরকোনা হিন্দুদের আখড়া ও বাগেরঘর জামে মসজিদ রয়েছে। আশেপাশের গ্রাম যেমন জালালপুর এলাকার মানুষ ও এই রাস্তা দিয়ে চলাচল করে এবং এলাকার স্কুল গামী ছাত্র-ছাত্রীরা এই রাস্তা দিয়ে চলাফেরা করে। অত্র গ্রামের বেশীরভাগ মানুষ আওয়ামী লীগের সমর্থক এবং সব সময় ই আওয়ামীলীগের ভোট কেন্দ্র হিসেবে চিহ্নিত হয়েছে। আওয়ামী সরকার মতায় থাকার পর বিগত ৮ বছরে এই রাস্তার মাত্র দুটি অংশ ইট সলিং হয়েছে। গত বছর আরো কিছু অংশ ইট সলিং হয়েছে কিন্তু লংগুরপুল এলাকা থেকে প্রায় অর্ধেক রাস্তার ইট সলিং এর বেহাল দশা সৃষ্টি হয়েছে। এলাকাবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবী এই রাস্তাটি যেন পাকা করা হয়। এতে আপনার সুদৃষ্টি কামনা করছি।

Avatar

Written By : Syeda Saira Mohsin

Public

জনাব proetus dey কে ধন্যবাদ। amarmp website এ ৫নং চাদনীঘাট ইউনিয়নের শ্যামেরকোনা লঙ্গরপুর গ্রাম থেকে বাঘেরঘর জামে মসজিদ পর্যন্ত রাস্তাটি পাকাকরণে গুরুত্বপূর্ণ প্রশ্নটি করার জন্য। আপনি নিশ্চয়ই অবগত আছেন যে, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যআয়ের দেশে উপনীত হচ্ছে।দেশের প্রত্যেক সেক্টরে চলছে উন্নয়নের মহাযজ্ঞ তার অন্যতম একটি বিভাগ হলো স্থানীয় সরকার বিভাগ।মাননীয় প্রধান মন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী গ্রামীণ অবকাঠামো উন্নয়নে দেশের প্রত্যেকটি গ্রামীণ কাচা রাস্তা,আদা-পাকা রাস্তা পাকাকরণের আওতায় নেওয়ার জন্য উন্নয়ন প্রকল্প নেওয়া হয়েছে।এরই অংশ হিসেবে উক্ত রাস্তাটি অচিরেই পাকাকরণ করা হবে।এ বিষয়ে আমি,amarmp website এ বিষয়টি জানার পর ঐ এলাকার জনগনের দূর্ভোগ লাঘবে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উপজেলা প্রকৌশলী কে নির্দেশনা প্রদান করেছি। জনাব PORETUS DEY ও amarmp website কে আমার আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন যে, তারা জনগনের সাথে আমাদের সেতুবন্ধনে এরকম মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন।
Avatar

Written By : PORETUS DEY

Public

মাননীয় এমপি মহোদয়, আপনাকে অশেষ ধন্যবাদ যে আপনি আমার প্রশ্নটি পড়েছেন। মৌলভীবাজারবাসী সবাই অবগত আছেন যে মরহুম সমাজকল্যাণমন্ত্রী জনাব সৈয়দ মহসীন আলী- স্বতস্ফূর্তভাবে মানুষের কল্যাণে সারাজীবন কাজ করে গেছেন। উনার সহধর্মীনি এবং আমাদের মাননীয় এমপি হিসাবে আপনি উনার কৃত্বিত্ব আরোও উজ্জ্বল করে তুলবেন মনে আমরা আশাবাদী এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করছি। আশা করছি অচিরেই আমাদের সমস্যার সমাধান করবেন। ধন্যবাদ।