View Question 1188 views

Subject : আমাদের প্রাণের শ্রীমঙ্গল শহরের সচ্ছতা

Avatar

Written By : Himel Himu Mandol

সালাম স্যার, আমি হিমেল মন্ডল। আমার বাসা শ্রীমঙ্গল পৌরসভা অন্তর্ভুক্ত ৯ নং ওয়ার্ডের মাষ্টার পাড়া আবাসিক এলাকাতে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ায় প্রত্যায়ি যা আমরা ধিরে ধিরে বাস্তবায়িত হতে দেখছি কিন্তু সচ্ছতা ছাড়া ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব না । আপনি জানেন যে আমাদের শ্রীমঙ্গল হলো বাংলাদেশের অন্যতম পর্যটন আকর্ষন কেন্দ্র যেখানে বহু দেশী-বিদেশী পর্যটকের আনাগোনা কিন্তু পর্যটকদের দিতে পারছি না মনোমুগ্ধকর পরিবেশ কারণ যেখানে সেখানে পড়ে আছে আবর্জনা নেই পর্যাপ্ত ডাস্টবিন তাই মানুষ সবধরের আর্বজনা বস্তু ফেলে দিচ্ছে রাস্তাঘাটে এতে কমছে সৌন্দর্জের মান আর বাড়ছে নোংরামি। আমার অনুরোধ আপনার কাছে যে ঢাকাতে যেমন কিছু দূরত্বের ভিতরেই একটা করে ছোটো স্টিলের ডাস্টবিন দেয়া আছে তেমনি আমাদের শহরের ভিতরে, পাড়া মহল্লায় ও পর্যটন কেন্দ্রগুলোর রাস্তার পাশে প্রতি ১০০-২০০ মিটার পর-পর একটি করে লোহার ঢাকনাওয়ালা ডাস্টবিন দেয়া হোক তাতে করে আমরা রাস্তায় হাটতে চলতে কিছু খাওয়ার পর আর্বজনাগুলা ফেলার জায়গা পাবো এতো কাজ সোজা হবে পরিষ্কার কর্মীদের জন্য এবং রাস্তাঘাটে মানুষের ময়লা-আর্বজনা ফেলার প্রবণতা কমবে অনেক। এতে ভালো থাকবে আমাদের প্রাণের শহর, ভালো হবে আমাদের পর্যটন শিল্পের, জয় হবে বাংলার শুরুটা না হয় আমরা করি সচ্ছতার এতে অনুকরণ কর সচ্ছ হবে গোটা দেশ। তৈরি করি বাংলাদেশের সবচেয়ে সচ্ছ শহর। কোন ভুল হয়ে থাকলে ক্ষমা করবেন স্যার। জয় বাংলা জয় বঙ্গবন্ধু জয় বাংলাদেশ আওয়ামীলীগ

Avatar

Written By : Vice Principal Md. Abdus Shahid -মোঃ আব্দুস শহীদ

Public

আমি প্রথমে ধন্যবাদ জানাই আমারএমপি ডট কম সাইটকে একটি যুগোপযোগী উদ্যোগ নেওয়ার জন্য। আমি আপনাদের সফলতা কামনা করি। হিমেল মন্ডলকেও ধন্যবাদ সুন্দর একটি প্রশ্ন করার জন্য।
 
শ্রীমঙ্গল আমাদের অন্যতম পর্যটন আকর্ষণকেন্দ্র। বর্তমান সরকার পর্যটনকেন্দ্রগুলোকে গুরুত্বসহকারে দেখছে এবং আমি আমার নির্বাচনী এলাকার পর্যটনকেন্দ্রগুলো পর্যটকদের কাছে আকর্ষনীয় করার জন্য কাজ করে যাচ্ছি। আমি যথাযথ কর্তৃপক্ষকে বলবো  ডাস্টবিন বিষয়ে অতিসত্বর কার্যকর ব্যবস্থা নিতে। পাশাপাশি সামাজিকভাবে সবাই যেনো পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য সচেষ্ট হন সেই অনুরোধও আমি করবো।
 
বিদেশী পর্যটকরা কোনসময়ই যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলে না। যেখানে ডাস্টবিন আছে , তারা দূরে হলে ও সেখানেই গিয়ে ময়লা ফেলে। কিন্তু দেশীয় পর্যটকরা সেটা না করে যেখানে সেখানে ময়লা ফেলে দেয় যা খুবই দুঃখজনক। আমি সবাইকে সামাজিকভাবে সচেতন হওয়ার আহবান জানাই। আপনি সচেতন হোন, অন্যকেও সচেতন করুন।
 
ধন্যবাদ।