AmarMP Admin,

আমার এমপি ডট কম -এর অ্যাম্বাসেডর হলেন অমিত

তারুণ্যলোক ডেস্ক: ‘আমার এমপি ডট কম’-এ বাংলাদেশ জাতীয় সংসদের ৮৬ নং যশোর- ২ আসনের অ্যাম্বাসেডর হিসেবে নিয়োগ পেলেন অমিত কুমার বসু।

যশোর-২ আসনের সংসদ সদস্য মনিরুল ইসলাম এমপি তার অফিসিয়াল প্যাডে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য অমিত কুমার বসুকে তার সংসদীয় আসনের উন্নয়ন কর্মকান্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে উপস্থাপন করার উপযুক্ত বলে সুপারিশ করেন।

অমিত কুমার বসু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সমাজতত্ত্ব বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। বর্তমানে একই বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশের গ্রামীণ রাজনীতিতে আত্মীয় সম্পর্কের প্রভাব’ বিষয়ের উপর এমফিল ডিগ্রিতে অধ্যায়নরত।

অমিত কুমার বসু’র গ্রামের বাড়ি যশোরের চৌগাছা উপজেলায়। বাবা অসিত কুমার বসু আর মা অঞ্জলি রানী বসু। আমার এমপি ডট কম এর মাধ্যমে সংসদীয় আসনের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের সাথে সরাসরি যুক্ত থাকবেন অ্যাম্বাসেডর। গ্রাহকদের বিভিন্ন সমস্যার সমাধান দিবেন এই ওয়েভসাইটের মাধ্যমে। এছাড়া, সমাজের বিভিন্ন অসংগতি তুলে ধরবেন এসব স্বেচ্ছাসেবকরা। সংসদ সদস্য ও সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডকে জনগণের সামনে উপস্থাপন করাই হবে স্বেচ্ছাসেবকদের কাজ। এছাড়া, জনগণের বিভিন্ন বিষয় অবহিত করবেন সংশ্লিষ্ট সংসদীয় আসনের সংসদ সদস্যকে। মূলত সংসদ সদস্যের প্রতিনিধি হয়ে কাজ করবেন অ্যাম্বাসেডররা।

আমার এমপি ডট কম সংসদ সদস্যদের সঙ্গে সহজ যোগাযোগ স্থাপনে দ্রুত এগিয়ে চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমপিদের সার্বিক কর্মকান্ডের খোঁজখবর রাখতে; ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জনপ্রতিনিধিদের সঙ্গে জনসাধারণের যোগাযোগকে আরো সহজতর করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

আমার এমপি ডট কমের (www.amarmp.com) সাইটে গিয়ে নির্বাচনী আসনের সাধারণ নাগরিক বা দেশের যেকোন নাগরিক সংসদ সদস্যদের প্রশ্ন করার সুযোগ পাবেন এই ওয়েভসাইটের মাধ্যমে। ওয়েভসাইটে গিয়ে ইচ্ছুক যে কেউ চাইলে এমপিকে প্রশ্ন করতে পারবেন। এ ওয়েভসাইটের মাধ্যমে প্রশ্নকারীর উত্তর দিতে সাহায্য করবেন আমার এমপি ডট কম এর একজন অ্যাম্বাসেডর। মূলত সংসদীয় আসনে সংসদ সদস্যদের স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবেন অ্যাম্বাসেডররা।

Source: তারুণ্যলোক। 

Md. Monirul Islam - মোঃ মনিরুল ইসলাম

1661 views