AmarMP Admin,

‘আমারএমপি ডটকম’ এর প্রতিষ্ঠাকালীন সদস্য যারা

বাংলাদেশের সংসদ সদস্যদের দায়িত্ব, কাজের স্বচ্ছতা ও দায়বদ্ধতা প্রচারের জন্য আমারএমপি ডট কম নামক একটি স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা সম্প্রতি আত্মপ্রকাশ করেছে।

 

স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) আইন, ২০১৬ (পুনর্গঠিত খসড়া) এর অধীনে তফসিল {ধারা ২(৭)} এর নিম্নলিখিত শ্রেণিতে ‘আমারএমপি ডট কম’ প্রস্তাবিত, যা ‘স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা বা Voluntary Social Welfare Organisation (VSO)’। এটি সংবিধান এবং আইন স্বীকৃত অধিকারসমূহের সংরক্ষণ ও উন্নয়ন এবং ‘গণতান্ত্রিক মূল্যবোধ সম্পর্কে সচেতনতা সৃষ্টি এবং নির্বাচন পর্যবেক্ষণ’।

 

প্রতিষ্ঠানটি তার প্রতিষ্ঠাকালীন ২১ জন সদস্যের একটি তালিকা প্রকাশ করেছে। এই ২১ জন সদস্য হলেন-সুশান্ত দাস গুপ্ত, ইফতেখার মোহাম্মদ, পলাশ দত্ত, সবুজ কুমার কুন্ডু, তাপস সরকার, সুলতান মীর্জা, কামরুজ্জামান খাঁন সুইট, সাদ ইবনে কিবরিরা, সুমন্ত্র দাস গুপ্ত, অনিক রায়, জয়নাল আবেদীন জয়, জুয়েল রাজ, অসীম চক্রবর্তী, সুমন নাথ, মোহাম্মদ জহিরুল হক, মোহাম্মদ এন শরীফ, আলীম আল রাজী, বাণী ইয়াসমিন হাসি, আফরিন নুসরাত, ওমর শেহাব, ইমন পাল।

 

আমারএমপি ডটকম প্রস্তাবিত কার্যকরী পরিষদের সভাপতি বা চেয়ারম্যান করা হয়েছে সুশান্ত দাস গুপ্ত এবং সাধারণ সম্পাদক বা ম্যানেজিং ডাইরেক্টর করা হয়েছে ইফতেখার মোহাম্মদকে। এছাড়া কার্যকরী পরিষদের অন্য পদ ও পদবী পরে ঘোষণা করা হবে।

Source: BBarta

Dr. Shirin Sharmin Chaudhury -ড. শিরীন শারমিন চৌধুরী

998 views