Avatar
AmarMP Admin,

বিশ্বনাথ উপজেলা সদরকে পৌরসভায় রূপান্তরের উদ্যোগ নিয়েছি : ইয়াহইয়া

প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলা সদরকে পৌরসভায় রূপান্তরের প্রচেষ্টা চালাচ্ছেন বলে জানিয়েছেন জাতীয় সংসদের সিলেট-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ ইয়াহইয়া চৌধুরী।

নাগরিক ও জনপ্রতিনিধিদের মধ্যে সংযোগ স্থাপনকারী ওয়েবসাইট আমার এমপি ডটকমে বিশ্বনাথের একে রাজনের করা এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি দলীয় এ সাংসদ বিশ্বনাথ উপজেলা সদরকে পৌরসভায় রূপান্তরের তার গৃহীত পদক্ষেপের কথা জানান।

এমপি ইয়াহইয়া জানান, আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলা সদরকে পৌরসভায় রূপান্তরিত করার উদ্যোগ গ্রহণ করি এবং সে লক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ডিও লেটার প্রেরণ করি। আমার ডিও লেটারের পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রণালয় গত বছরের জুন মাসে বিশ্বনাথ পৌরসভার সীমানা সার্ভ করে এবং প্রাথমিকভাবে বিশ্বনাথ পৌরসভার জন্য যে সীমানা নির্ধারণ করা হয়েছিলো সেখানে জনসংখ্যা হয়েছে ২৭ হাজার। আমি পুনরায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ে ডিও লেটার দেই এবং এর ফলে গত ০৪/০১/২০১৭ ইংরেজিতে মন্ত্রণালয় থেকে ডিসি অফিসের মাধ্যমে বিশ্বনাথ ইউএনও অফিসে চিঠি এসেছে।

তিনি আরও জানান, চিঠির মাধ্যমে জানানো হয়, একটা পৌরসভা গঠনের জন্য অন্যান্য সুযোগ সুবিধা থাকার পাশাপাশি ন্যুনতম জনসংখ্যা ৫০ হাজার থাকা প্রয়োজন। আমরা মন্ত্রণালয় থেকে চিঠি পাওয়ার পর পৌরসভার সীমানা বাড়ানোর উদ্যোগ নিয়েছি যাতে সীমানার মধ্যে ন্যুনতম ৫০ হাজার জনসংখ্যা থাকে। এবং আমি আশাকরি আগামী এক মাসের মধ্যে ডিসি অফিসের মাধ্যমে মন্ত্রণালয়ে "বিশ্বনাথ পৌরসভা" গঠনে গ্রহণ করা যাবতীয় পদক্ষেপ সাবমিট করতে পারবো।

এমপি ইয়াহইয়া জাতীয় পার্টি দলীয় প্রথম সাংসদ যিনি আমার এমপি ডটকমের মাধ্যমে ওয়েবসাইটে প্রথম নাগরিক প্রশ্নের উত্তর দিলেন।

উল্লেখ্য, ইয়াহইয়া চৌধুরী এমপি সামাজিক যোগাযোগ মাধ্যমে তাঁর সংসদীয় আসনের উন্নয়ন কর্মকাণ্ড উপস্থাপনের জন্যে মো. আশিক মিয়া ও শাহ আলম সজীবকে মনোনয়ন দিয়েছেন।

Source: SylhetToday24

Md. Yahya Chowdhury -মোঃ ইয়াহ্ইয়া চৌধুরী

660 views