Avatar
AmarMP Admin,

আমার এমপি ডটকমে সরব সায়রা মহসীন

মৌলভীবাজার প্রতিনিধি ।।

জনগণ ও জনপ্রতিনিধিদের মধ্যে সেতু বন্ধনকারী হিসেবে ক্রমান্বয়ে পরিচিতি পাওয়া আমার এমপি ডটকমে এক নাগরিক প্রশ্নের উত্তর দিয়ে ব্যাপক আলোচনা সৃষ্ট করেছেন প্রয়াত সমাজ কল্যাণমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর স্ত্রী সৈয়দা সায়রা মহসিন এমপি।

মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন এক নাগরিক প্রশ্নের জবাবে রাস্তা পাকাকরণ বিষয়ে সংশ্লিষ্ট প্রকৌশলীকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন। আমার এমপি ডটকমে মৌলভীবাজারের পরিতোষ দে নামের এক নাগরিক জেলার চাঁদনীঘাট ইউনিয়নে দেড় কিলোমিটার দীর্ঘ এক রাস্তা পাকাকরণের বিষয়ে জানতে চাইলে সাংসদ সায়রা মহসীন এ মন্তব্য করেন।

পরিতোষ দে লিখেন,  মৌলভীবাজার জেলার চাঁদনীঘাট ইউনিয়ন এর অন্তর্ভুক্ত শ্যামেরকোনা (উত্তর) গ্রাম। শ্যামেরকোনা লংঙ্গুরপুল এলাকা থেকে বাগেরঘর জামে মসজিদ পর্যন্ত একটি (প্রায় ১.৫ কিমি) আধা কাচা ইট সলিং রাস্তা রয়েছে এবং সে রাস্তা দিয়ে প্রায় চার থেকে পাঁচ হাজার মানুষ যাতায়াত করে প্রতিদিন। রাস্তার পাশে শ্যামেরকোনা হিন্দুদের আখড়া ও বাগেরঘর জামে মসজিদ রয়েছে। আশেপাশের গ্রাম যেমন জালালপুর এলাকার মানুষ ও এই রাস্তা দিয়ে চলাচল করে এবং এলাকার স্কুলগামী ছাত্রছাত্রীরা এই রাস্তা দিয়ে চলাফেরা করে। বিগত ৮ বছরে এই রাস্তার মাত্র দু’টি অংশ ইট সলিং হয়েছে। গত বছর আরো কিছু অংশ ইট সলিং হয়েছে কিন্তু লংগুরপুল এলাকা থেকে প্রায় অর্ধেক রাস্তার ইট সলিং এর বেহাল দশা সৃষ্টি হয়েছে।

উত্তরে সাংসদ সায়রা মহসীন জানান,  গ্রামীণ অবকাঠামো উন্নয়নে দেশের প্রত্যেকটি গ্রামীণ কাচা রাস্তা, আধা-পাকা রাস্তা পাকাকরণের আওতায় নেওয়ার জন্য উন্নয়ন প্রকল্প নেওয়া হয়েছে। এরই অংশ হিসেবে উক্ত রাস্তাটি অচিরেই পাকাকরণ করা হবে।

এ বিষয়ে ‘আমার এমপি’ ওয়েবসাইটে বিষয়টি জানার পর ঐ এলাকার জনগণের দুর্ভোগ লাঘবে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট উপজেলা প্রকৌশলীকে নির্দেশনা দিয়েছি।

উল্লেখ্য, আমার এমপি ডটকমে সন্নিবেশিত করা হয়েছে বাংলাদেশের জাতীয় সংসদের সংরক্ষিত নারী এম পিসহ ৩৫০ জন এমপির পরিচিতি, ঠিকানা, ফোন নাম্বার ও সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন মাধ্যম।

মূলত,  স্বচ্ছতা, জবাবদিহিতা ও দায়িত্ববোধ নিশ্চিত করতেই আমার এপি ডটকমের এই উদ্যোগ বলে জানান ‘আমার এমপি’ প্রজেক্টের সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট সুশান্ত দাস গুপ্ত।

এসএম

Syeda Saira Mohsin -সৈয়দা সায়রা মহসীন

901 views