Sabuj Kundu,

নারী এমপিরাও একই ক্ষমতা প্রয়োগ করতে পারেন: এমপি বাপ্পি

bappy news.png (271 KB)

আমার এমপি ডটকমের চেয়ারম্যান সুশান্ত দাস গুপ্তের করা এক প্রশ্নের উত্তরে সংরক্ষিত নারী আসনের এমপি অ্যাডভোকেট ফজিলাতুন নেছা বাপ্পি বলেছেন, ‘সংরক্ষিত নারী আসনের এমপিগণ সকল আইন অনুযায়ী একই ক্ষমতা প্রয়োগ করতে পারেন। জেনে থাকবেন যে নির্বাচিত হওয়ার পর সবারই একই অধিকার জন্মায়।’ আমার এমপি ডটকম ব্যবহার করে শুক্রবার তিনি এই উত্তর দেন।

স্থানীয় পর্যায়ে সংরক্ষিত নারী আসনের এমপিগনের ভূমিকা আছে কি সুশান্তের করা এমন এক প্রশ্নের উত্তরে ফজিলাতুন নেছা বাপ্পি বলেন, আমরা জানি যে সংরক্ষিত নারী আসন রাখা হয়েছে মূলধারায় সংযুক্ত হবার জন্য জাতির পিতা যা সংবিধানে যুক্ত করেছিলেন। আমরা জানি জেলা পরিষদ আইন ও উপজেলা পরিষদ আইন যথাক্রমে জেলা ও উপজেলার জন্য প্রযোজ্য। কোনো আইন প্রয়োগের বেলায় নারী এমপিদের নিবারিত করে না। এখানে কাজ ও জনগণের সেবাটাই মূখ্য। নারী এমপি নির্বাচিত হন সংবিধান ও জনপ্রতিনিধিত্ব আদেশ আইন অনুযায়ী। এমন প্রশ্নের জন্য এই এমপি আমার এমপি ডটকমের চেয়ারম্যান সুশান্ত দাস গুপ্তকে ধন্যবাদ জানান।

প্রসঙ্গত, জনগণের সঙ্গে এমপিদের সংযোগ স্থাপন বা যোগাযোগকে আরও সহজতর করে তুলতে আমার এমপি ডটকম কাজ করে যাচ্ছে। স্বেচ্ছাসেবী এই সংস্থার ওয়েবসাইট আমার এমপি ডটকমে ৩৫০ এমপির ফেসবুক আইডি, ফেসবুক পেইজ, টুইটার একাউন্ট, ই-মেইল এড্রেস, নিজস্ব ওয়েবসাইট ও মুঠোফোন নম্বর সহ তাদের সঙ্গে যোগাযোগের প্রয়োজনীয় সকল তথ্য রয়েছে। রয়েছে তাদের ব্যক্তিগত সম্পত্তি, শিক্ষা, পেশার বিস্তর বর্ণনাও। ওয়েবসাইট ব্যবহার করে যে কোন এমপিকে প্রশ্ন করা যাচ্ছে। এমনকি সাইট ব্যবহার করেই করা যাচ্ছে মেইল। উত্তর দিচ্ছেন এমপিরাও। সাইটটিতে এমপিদের সুপারিশে নিয়োগ দেয়া হয়েছে ৫০ এর অধিক অ্যাম্বাসেডর, যাদের কাজ সাধারণ জনগণের হয়ে এমপিদের সঙ্গে যোগাযোগ রক্ষা করা। আনুষ্ঠানিক যাত্রা শুরুর পূর্বেই আমার এমপি ডটকম সারা দেশে এক অভূতপূর্ব সাড়া ফেলতে সক্ষম হয়েছে।

FAZILATUN NASA BAPPY -ফজিলাতুন্নেসা বাপ্পি

972 views