Avatar
AmarMP Admin,

ভিডিও বার্তায় এক সঙ্গে তিনজন ভোটারের প্রশ্নের উত্তর দিলেন এমপি মামুনুর রশীদ কিরণ

বাংলাদেশে যা কেউ কোনদিন কল্পনাও করেনি তেমন ঘটনাই ঘটছে এখন। দেশে প্রথমবারের মত জনগণ এবং জনপ্রতিনিধিদের মধ্যে জবাবদিহিতার প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে আমার এমপি ডট কম।

বাংলাদেশে প্রথমবারের সাধারণ জনগণের মুখপাত্র হিসেবে কাজ করা ভিন্নধর্মী ওয়েব সাইট আমার এমপি ডট কমে জনগণের প্রশ্নের উত্তর দিচ্ছেন মাননীয় সংসদ সদস্যরা।

সম্প্রতি নোয়াখালী-৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মো: মামুনুর রশীদ কিরণ মহোদয় টানা তিনজন সম্মানিত ভোটারের প্রশ্নের উত্তর দিলেন ভিডিও বার্তার মাধ্যমে আমারএমপি ডট কমে!

আমার এমপির মত অনলাইন প্ল্যাটফর্মে অসাধারণ ব্যাপার একবার দেখলো এবার বাংলাদেশ। দেশে এই দায়বদ্ধতার বিষয়টি বাস্তবে রূপে নিবে কেউ কখনো হয়তো ভাবেনি। বর্তমানে এমন সব অসাধারণ অভিজ্ঞতার স্বাদ পাচ্ছেন বাংলাদেশের মানুষ।

আমার এমপি ডট কমের মাধ্যমে নোয়াখালী-৩ আসনের ভোটার আব্দুল মোতালেব লালপুর চৌকিদার বাড়ি সংলগ্ন ব্রিজ ও লালপুর মসজিদ সড়কের বেহাল দশা এমপির কাছে তুলে ধরেন। এমপি মামুনুর রশিদ এক ভিডিও বার্তার মাধ্যমে এর জবাব দেন।

ভিডিও বার্তার মাধ্যমে মো: মামুনুর রশীদ কিরণ জানান, লালপুর চৌকিদার বাড়ি সংলগ্ন ব্রিজ ও লালপুর মসজিদ সড়কের বেহাল দশার ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের কাছে বলা হয়েছে এবং এই ব্রিজটি সংস্কারের জন্য কাজটি চলমান রয়েছে। তিনি ব্রিজটি যাতে দ্রুত এবং অগ্রাধিকার ভিত্তিতে করা যায় সেজন্য স্থানীয় সরকার মন্ত্রীকে অনুরোধ করবেন বলেও জানান।

ওই এলাকার অপর একজন ভোটার আসাদুজ্জামান জানান নোয়াখালী রেলওয়ে সংস্কার এবং ট্রেনের আধুনিকায়নের দাবি নিয়ে মাননীয় এমপিকে প্রশ্ন করেন। জবাবে আমার এমপি ডট কমকে ধন্যবাদ জানিয়ে প্রশ্নকর্তা আসাদুজ্জামানের প্রশ্নের উত্তরও তিনি ভিডিও বার্তার মাধ্যমে দেন।

মাননীয় প্রধানমন্ত্রী ও রেল মন্ত্রী মহোদয়ের কাছে নোয়াখালী বাসীর জীবনযাত্রার মান উন্নয়নে রেলের আধুনিকায়নের জন্য সমস্যাগুলো তুলে ধরবেন। নোয়াখালীতে যাতে ট্রেনের নতুন কোচ, ই-টিকেটিং চালু করা যায় তার জন্য তিনি উচ্চ পর্যায়ে আলোচনা করবেন।

আমার এমপি ডট কমের মাধ্যমে নোয়াখালীর বেগমগঞ্জের আমানউল্লাহপুর ইউনিয়নে বেহাল রাস্তা ও ব্রিজে জনদুর্ভোগ সংক্রান্ত এক প্রশ্নের উত্তর দিয়েছেন মোঃ মামুনুর রশিদ কিরণ। এমপির কাছে ঐ এলাকার মোঃ মিজানুর রহমান রাস্তা ও ব্রিজ নিয়ে আমানউল্লাহপুর ইউনিয়নের মোহাম্মাদপুর-কোয়ারিয়া গ্রামের দুর্ভোগের চিত্র তুলে ধরেন। মামুনুর রশিদ এক ভিডিও বার্তার মাধ্যমে এর জবাব দেন।

আমানউল্লাহপুর ইউনিয়নের মোহাম্মাদপুর-কোয়ারিয়া গ্রামের রাস্তা ও ব্রিজ সংস্কারের জন্য ব্যবস্থা নিতে তিনি নির্দেশ দিয়েছেন। প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে বলেও তিনি জানান।

জনগণের সামনে জবাবদিহিতার মাধ্যম হিসেবে কাজ শুরু করা ব্যতিক্রমধর্মী ওয়েব সাইট আমার এমপি ডট কম এ বাংলাদেশের নির্বাচিত ৩শ’ এমপি এবং সংরক্ষিত ৫০ নারী এমপিকে প্রশ্ন করা যাচ্ছে যেকোনো বিষয়ে। আপনার এলাকার এমপিকে যে কোন বিষয়ে প্রশ্ন করতে চাইলে আপনার সামনে আমার এমপি ডট কম রয়েছে আপনার এবং সংশ্লিষ্ট সেই এমপি’র মধ্যে সংযোগকারী প্ল্যাটফর্ম হিসেবে।

নিচে প্রশ্নকর্তার প্রশ্ন এবং মাননীয় এমপি’র ভিডিও বার্তার মাধ্যমে উত্তরের লিঙ্কগুলো সংযুক্ত করা হলোঃ

 

 

 

 

 

 

 

Md. Mamunur Rashid Kiron -মোঃ মামুনুর রশীদ কিরন

1705 views