Avatar
AmarMP Admin,

পলাশবাড়িতে ফুটওভারব্রিজ হবে বললেন গাইবান্ধা-৩ এর এমপি ডা. ইউনুস

গাইবান্ধার পলাশবাড়ী চৌমাথায় ফুটওভার ব্রিজ হবে বলে আশ্বাস দিলেন গাইবান্ধা-৩ আসনের সরকার দলীয় সংসদ সদস্য ডা. মোঃ ইউনুস আলী সরকার।

বাংলাদেশে যা কেউ কোনদিন কল্পনাও করেনি তেমন ঘটনাই ঘটছে এখন। দেশে প্রথমবারের মত জনগণ এবং জনপ্রতিনিধিদের মধ্যে জবাবদিহিতার প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে আমার এমপি ডট কম। জনগণ তাদের প্রতিনিধিদেরকে প্রশ্ন করছেন আমার এমপি ডট কমের মাধ্যমে এবং সেখানে জনপ্রতিনিধিরাও প্রশ্নের উত্তর দিচ্ছেন।

সম্প্রতি বাংলাদেশে প্রথমবারের মত জনগণ এবং তাদের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধিদের মধ্যে সংযোগকারী মাধ্যম হিসেবে কাজ করা ওয়েব সাইট আমার এমপি ডট কম একজন নাগরিকের করা প্রশ্নের জবাব দিলেন গাইবান্ধা-৩ আসনের মাননীয় সংসদ সদস্য ডা. মোঃ ইউনুস আলী সরকার।

গাইবান্ধার পলাশবাড়ির বাসিন্দা ও শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিমেল খান সাজিদ পলাশবাড়ির ব্যস্ততম জায়গা চৌমাথায় দুর্ঘটনা রোধে একটি ফুট ওভারব্রিজ নির্মাণের বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ডা. ইউনুসের দৃষ্টি আকর্ষণ করেন। জবাবে মাননীয় সংসদ সদস্য ডা. মোঃ ইউনুস আলী সরকার আমার এমপি ডট কম এর মাধ্যমে তার অফিসিয়াল প্যাডে লিখিত বক্তব্য দেন।

পলাশবাড়ি চৌমাথায় ফুট ওভার ব্রিজের গুরুত্ব অনেক আগেই তিনি উপলব্ধি করতে পেরেছেন বলে জানান প্রশ্ন কর্তাকে। তিনি সংসদে দুইবার বিষয়টি উত্থাপন করেছেন এবং ডিও লেটার দিয়েছেন বলেও জানান। সম্প্রতি জাতীয় অর্থনৈতিক পরিষদ-একনেকে টাংগাইল-হাটিকুমরুল-রংপুর মহাসড়ক চার লেন করার প্রস্তাব পাস হয়েছে এবং এই অত্যাধুনিক প্রকল্পে যেখানে যেখানে ওভারব্রিজ, আন্ডারপাস, ফ্লাইওভার প্রয়োজন তা নির্মাণ হবে। এই প্রকল্পটি যেহেতু পলাশবাড়ি চৌমাথা দিয়ে যাবে তাই স্বাভাবিক ভাবেই সেখানেও একটি ফুট ওভারব্রিজ নির্মাণ হবে বলে তিনি প্রশ্নকর্তাকে জানান। জনগণের সামনে জবাবদিহিতার মাধ্যম হিসেবে কাজ শুরু করা ব্যতিক্রমধর্মী ওয়েব সাইট আমার এমপি ডট কম এ বাংলাদেশের নির্বাচিত ৩শ’ এমপি এবং সংরক্ষিত ৫০ নারী এমপিকে প্রশ্ন করা যাচ্ছে যেকোন বিষয়ে।

আপনার এলাকার এমপিকে যে কোন বিষয়ে প্রশ্ন করতে চাইলে আপনার সামনে আমার এমপি ডট কম রয়েছে আপনার এবং সংশ্লিষ্ট সেই এমপি’র মধ্যে সংযোগকারী প্ল্যাটফর্ম হিসেবে।

Dr. Md. Eunus Ali Sarkar -ইউনুস আলী সরকার

2361 views