Avatar
AmarMP Admin,

সুনামগঞ্জের প্রথম এমপি হিসেবে নাগরিক প্রশ্নের উত্তর দিলেন মুহিবুর রহমান মানিক

বাংলাদেশে প্রথমবারের সাধারণ জনগণের মুখপাত্র হিসেবে কাজ করা ভিন্নধর্মী ওয়েব সাইট আমার এমপি ডট কমে জনগণের প্রশ্নের উত্তর দিচ্ছেন মাননীয় সংসদ সদস্যরা। এবার সুনামগঞ্জের প্রথম এমপি হিসেবে নাগরিক প্রশ্নের উত্তর দিলেন সুনামগঞ্জ-৫ আসনের মাননীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।

সুনামগঞ্জের ভোটার আলী আহমেদের করা এক নাগরিক প্রশ্নের উত্তর দেন মুহিবুর রহমান মানিক। প্রশ্নকর্তা আলী আহমেদ সুনামগঞ্জ জেলার দোয়ারা বাজার এলাকার মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত "হকনগর" মুক্তিযুদ্ধাগনের কবরের সংরক্ষনের জন্য স্থানীয় এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তিনি মাননীয় এমপি মহোদয়ের কাছে ছাতক উপজেলার নোয়ারাই বাজার থেকে দোয়ারাবাজার উপজেলার প্রাকৃতিক সৈান্দর্যের লীলাভূমি দৃষ্টি নন্দন হকনগর ও দোয়ারাবাজার থেকে হকনগর পর্যন্ত রাস্তার দুর্দশার চিত্র তুলে ধরেন। যা ঐ এলকার পর্যটন এলাকা বলে পরিচতি। কয়েক বছর ধরে রাস্তাটির অবস্থা খুবই শোচনীয় হয়ে় পড়ায় পর্যটক সহ গ্রামের সাধারণ জনগন শহরে যাওয়া, বিশেষ করে প্রসুতী মা, জটিল রোগী ও ছাত্র-ছাত্রীদের স্কুলে চলাচলের মারাতœক অসুবিধা হচ্ছে বলে তিনি আমার এমপি ডট কমের মাধ্যমে স্থানীয় এমপির দৃষ্টি আর্কষণ করেন।

মাননীয় এমপি মুহিবুর রহমান মানিক প্রশ্নকর্তাকে ধন্যবদ জানিয়ে বলেন, ‘গ্রামীণ অবকাঠামো উন্নয়ন সংস্কার, মেরাতম, নির্মাণ, পুন:নির্মাণ ইত্যাদি কাাজ বাাস্তবায়নের জন্য স্থানীয় সরকারের একটি বিভাগ রয়েছে। কোন রাস্তা নির্মান, রাস্তার পুন:নির্মাণ বা সংস্কার বা মেরামত কখন হবে না হবে তার দিনক্ষণ সম্পর্কে ধারণা দেয়ার উপযুক্ত কর্তৃপক্ষ তারাই। মিথ্যা আশ্বাস দিয়ে বাহবা কুড়ানোর নীতিতে আমি বিশ্বাসী না।’


তবে ওই এলকার জনপ্রতিনিধি হিসেবে এলাকার সার্বিক উন্নয়নে অতীতের মত এখনো তিনি সচেষ্ট রয়েছেন বলে প্রশ্নকর্তা ডা. আলী আহমেদকে জানান তিনি।

স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমনা মানিক জানান যে, ওই এলাকার রাস্তাঘাট সর্ম্পকে তিনি অবগত রয়েছেন। এই কারণে মহান জাতীয় সংসদে বিষয়টি নিয়ে বার বার কথা বলার পাশাপাশি স্থানীয় সরকার মন্ত্রণালয়েও ডিও লেটার দিয়েছেন বলে তিনি জানান।

এর ফলশ্রুতিতে নোয়ারাই-বাংলা বাজার-হকনগর রাস্তার ছাতক অংশের কাজ ইতিমধ্যে শুরু হয়েছে। বরাাদ্দ স্বল্পতার কারণে বর্ণিত রাস্তার কাজ একই সময়ে শুরু না হলেও খুব শীঘ্রই শুরু হবে বলে মাননীয় সংসদ সদস্য মহিবুর রহমনা মানিক আশা প্রকাশ করেন।


জনগণের সামনে জবাবদিহিতার মাধ্যম হিসেবে কাজ শুরু করা ব্যতিক্রমধর্মী ওয়েব সাইট আমার এমপি ডট কম এ বাংলাদেশের নির্বাচিত ৩শ’ এমপি এবং সংরক্ষিত ৫০ নারী এমপিকে প্রশ্ন করা যাচ্ছে যেকোন বিষয়ে। আপনার এলাকার এমপিকে যে কোন বিষয়ে প্রশ্ন করতে চাইলে আপনার সামনে আমার এমপি ডট কম রয়েছে আপনার এবং সংশ্লিষ্ট সেই এমপি’র মধ্যে সংযোগকারী প্ল্যাটফর্ম হিসেবে।

Mohibur Rahman Manik -মুহিবুর রহমান মানিক

5233 views