Avatar
AmarMP Admin,

মুক্তিযোদ্ধাদের বকেয়া ভাতা বিষয়ে সংসদে কথা বলবেন জেবুন্নেছা আফরোজ; জানালেন আমার এমপি ডট কম’কে

বাংলাদেশে প্রথমবারের সাধারণ জনগণের মুখপাত্র হিসেবে কাজ করা ভিন্নধর্মী ওয়েব সাইট আমার এমপি ডট কমে জনগণের প্রশ্নের উত্তর দিচ্ছেন মাননীয় সংসদ সদস্যরা। সম্প্রতি আমার এমপি ডট কমে নাগরিক প্রশ্নের উত্তর দিলেন বরিশাল-৫ আসনের মাননীয় সংসদ সদস্য জেবুন্নেছা আফরোজ। তিনি বরিশাল জেলার ৬ হাজার ৪৫৬ জন বীর মুক্তিযোদ্ধার জুন ২০১৫ সালের বকেয়া সম্মানী ভাতা বিষয়ে সংসদে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করবেন বলে জানান। বরিশাল হাসপাতাল রোডের বাসিন্দা শেখ রিয়াদ মুহাম্মদ নূরের করা একটি প্রশ্নের উত্তর দিলেন তিনি।

নূর বরিশাল-৫ আসনের এমপি’র কাছে জানতে চান যে, বরিশাল জেলার ৬ হাজার ৪৫৬ জন বীর মুক্তিযোদ্ধার জুন ২০১৫ সালের বকেয়া সম্মানী ভাতা প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার কোন সুযোগ রয়েছে কি না?

জবাবে বরিশাল-৫ আসনের মাননীয় এমপি জেবুন্নেছা আফরোজ প্রথমেই আমার এমপি ডট কমকে ধন্যবাদ জানিয়ে তার প্রশ্নের উত্তর দেন। মাননীয় এমপি জেবুন্নেছা আফরোজ তার অফিসিয়াল প্যাডে লিখিত জবাবে বলেন, ‘জনগণ এবং জনপ্রতিনিধিদের মধ্যে সেতু বন্ধনকারী ওয়েবসাইট আমার এমপি ডট কম কে ধন্যবাদ জানাচ্ছি এত চমৎকার একটি উদ্যোগ নেয়ার জন্য।’ তিনি ডিজিটাল বাংলাদেশ নির্মাণে আমার এমপি ভূমিকা রাখবে বলেও আশা প্রকাশ করেন সেই সঙ্গে জনগণের সঙ্গে দ্বিমুখী যোগাযোড় বাড়বে বলেও জানান।

তিনি লেখেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী প্রতিশ্রুত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে নেয়া সব কর্মকান্ডের সমন্বিত প্রচার, ডিজিটাল বাংলাদেশের নানা অর্জনের তথ্য স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দেওয়া এবং জনপ্রতিনিধিদের সঙ্গে জনগণের ফলপ্রসূ দ্বিমুখী যোগাযোগ বাড়াতে সহায়ক হবে আমার এমপি ডট কম।’ সংসদ সদস্য জেবুন্নেছা প্রশ্নকর্তাকে ধন্যবাদ জানিয়ে তার প্রশ্নের উত্তর দেন। তিনি জানান যে, তিনি আগামী সংসদ অধিবেশনে বরিশাল জেলার ৬ হাজার ৪৫৬ জন মুক্তিযোদ্ধার জুন ২০১৫ সালের বকেয়া সম্মানী ভাতা প্রসঙ্গে মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করার অনুরোধ জানাবেন।

জনগণের সামনে জবাবদিহিতার মাধ্যম হিসেবে কাজ শুরু করা ব্যতিক্রমধর্মী ওয়েব সাইট আমার এমপি ডট কম এ বাংলাদেশের নির্বাচিত ৩শ’ এমপি এবং সংরক্ষিত ৫০ নারী এমপিকে প্রশ্ন করা যাচ্ছে যেকোন বিষয়ে। আপনার এলাকার এমপিকে যে কোন বিষয়ে প্রশ্ন করতে চাইলে আপনার সামনে আমার এমপি ডট কম রয়েছে আপনার এবং সংশ্লিষ্ট সেই এমপি’র মধ্যে সংযোগকারী প্ল্যাটফর্ম হিসেবে।

Begum Jebunnesa -বেগম জেবুন্নেছা আফরোজ

1341 views