Avatar
AmarMP Admin,

গাইবান্ধা-১ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে আওয়ামী লীগ প্রার্থী প্রবীণ রাজনীতিবিদ গোলাম মোস্তফা বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি ২২ মার্চের উপ-নির্বাচনে ৯০ হাজার ১৭১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধি জাতীয় পার্টির প্রার্থী শামীম হায়দার পাটোয়ারী পেয়েছেন ৬০ হাজার ১০০ ভোট।

গাইবান্ধা-১ আসনের নির্বাচিত সংসদ সদস্য গোলাম মোস্তফাকে জনপ্রতিনিধি এবং জনগণের মধ্যে সেতুবন্ধনকারী ব্যতিক্রমধর্মী ওয়েব সাইট আমার এমপি ডট কমের পক্ষ থেকে অভিনন্দন।

গাইবান্ধা-১ আসনের উপ-নির্বাচন উপলক্ষে আমার এমপি ডট কম এর একটি স্বেচ্ছাসেবক দল এবং অনলাইনে ২০ মার্চ ভোর রাত পর্যন্ত জরিপ চালিয়েছিল। সেখানে জাতীয় পার্টির প্রার্থী শামীম হায়দার পাটোয়ারি জনমত জরিপে এগিয়ে থাকলেও ভোটের ফলাফলে আওয়ামী লীগ প্রার্থীই বিজয়ী হয়েছে।

উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এবং রংপুর বিভাগের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন বুধবার রাত আটটায় আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হওয়ার কথা নিশ্চিত করে জানান, মোট তিন লাখ ৩৩ হাজার ৪২৬ ভোটের মধ্যে ১ লাখ ৬৬ হাজার ৬১৮ ভোটার ভোট প্রদান করেছেন। শতকরা ৪৯ দশমিক ৯৭ ভাগ ভোট পড়ে নির্বাচনে।

গতবছরের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জের সংসদ মনজুরুল ইসলাম লিটন দুর্বৃত্তদের গুলিতে নিহত হওয়ায় আসনটি শূন্য হয়। এখানে মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। এ আসনে মোট ভোটার তিন লাখ ৩৩ হাজার ৪২৬ জন। এরমধ্যে নারী এক লাখ ৭০ হাজার ৮৪১ এবং পুরুষ এক লাখ ৬২ হাজার ৫৮৫ জন।

Golam Mustofa Ahmed -গোলাম মোস্তফা আহমদ Shameem Haider Patwary -শামীম হায়দার পাটোয়ারী

1385 views