Sabuj Kundu,

আমারএমপিকে জাতীয় সংসদের অনাপত্তিপত্র

সেচ্ছাসেবী সংস্থা আমারএমপিকে তাদের কার্যক্রম চালিয়ে যেতে অনাপত্তি দিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এডভোকেট ফজলে রাব্বী মিয়া। একই সঙ্গে মর্যাদাপূর্ণ এমবিলিয়ন্থ অ্যাওয়ার্ডপ্রাপ্তির জন্যে ডেপুটি স্পিকার আমারএমপির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন।

ভারতের ডিজিটাল ফাউন্ডেশন এমপাওয়ারমেন্ট ইন্ডিয়া দক্ষিণ এশিয়ার মর্যাদাপূর্ণ এ অ্যাওয়ার্ড দিয়ে থাকে। এবার বাংলাদেশের মধ্যে একমাত্র আমারএমপি ডটকম এ অ্যাওয়ার্ড অর্জন করে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) ডেপুটি স্পিকার এক পত্রে আমার এমপিকে শুভেচ্ছাবার্তা ও অনাপত্তির তথ্য জানান।

ডেপুটি স্পিকার আমার এমপি ডটকমের কার্যক্রমের প্রশংসা করে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে নিঃসন্দেহে এই উদ্যোগ সহায়ক ও গঠনমূলক ভূমিকা পালন করবে বলে আমার বিশ্বাস।

তিনি বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে প্রায় ১৫০ জন সংসদ সদস্য ইতোমধ্যে আপনাদের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এবং জনগণের জবাবদিহিতা নিশ্চিত করতে আপনাদের প্ল্যাটফরম ব্যবহার করে সরকারি বিভিন্ন প্রশ্নের উত্তর দিচ্ছেন এবং সমস্যার সমাধান করছেন।

এরআগে গত মাসে আমারএমপি ডটকমের সাধারণ সম্পাদক ইফতেখার মোহাম্মাদ ডেপুটি স্পিকারের কাছে সংগঠনটির কার্যক্রম পরিচালনায় দাপ্তরিক অনাপত্তিপত্রের আবেদন করেন।

এর জবাবে ডেপুটি স্পিকার জানান, বর্তমান সরকার জনগণের কাছে জবাবদিহি, গণতান্ত্রিক ও বাকস্বাধীনতায় বিশ্বাসী। সংসদ সদস্যদের সাথে জনগণের যোগাযোগের সহজ মাধ্যম হিসেবে আমারএমপির উদ্যোগে বাংলাদেশের জাতীয় সংসদের তরফ থেকে কোন আপত্তি নাই।

অনাপত্তিপত্র প্রাপ্তির সংবাদ নিশ্চিত করেছেন আমারএমপি ডটকমের চেয়ারম্যান প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত। তিনি বলেন, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার কর্তৃক এ স্বীকৃতি আমাদেরকে আরও বেশি অনুপ্রাণিত করবে। আমারএমপি ডটকমের এ অর্জনের মাধ্যমে আমাদের অ্যাম্বাসেডরগণ বিভিন্ন দপ্তর থেকে প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে নাগরিক সেবায় উল্লেখযোগ্য ভূমিকা পালন করতে পারবেন বলে বিশ্বাস করি।

উল্লেখ্য, জাতীয় সংসদ সদস্যদের মধ্যে জবাবদিহি নিশ্চিত করতে অনলাইনে চালু হয়েছে আমার এমপি ডটকম (www.amarmp.com)। এ ওয়েবসাইটে ইতোমধ্যেই দশম জাতীয় সংসদের সকল সংসদ সদস্যের ব্যক্তিগত, শিক্ষাগত যোগ্যতা, সম্পদের বিবরণ সহ আনুষঙ্গিক তথ্য সন্নিবেশিত হয়েছে। এ ওয়েবসাইটের মাধ্যমে সংসদ সদস্যগণ জনগণের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে থাকেন।

Advocate Md. Fazle Rabbi Miah - এডঃ মোঃ ফজলে রাববী মিয়া

1779 views