Avatar
AmarMP Admin,

জাতিসংঘের ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আই টি ইউ) এর উইসিস (WSIS) ২০১৮ পুরস্কারের জন্য প্রাথমিক মনোনয়ন পেল আমারএমপি

আমার এম পি অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছে যে, আমার এমপি’র প্রজেক্টটি “ওপেন পার্লামেন্ট থ্রু ডিজিটাল এনগেজমেন্ট” '(OPEN PARLIAMENT THROUGH DIGITAL ENGAGEMENT)' শিরোনামে জাতিসংঘের ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (ITU) এর উইসিস (WSIS) ২০১৮ পুরস্কারের জন্য প্রাথমিকভাবে মনোনীত হয়েছে।

জাতিসংঘের ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন কর্তৃক এই মনোনয়নের বিষয়টি নিশ্চিত করে আমার এমপি’র চেয়ারম্যান প্রকৌশলী সুশান্ত দাস গুপ্ত বলেন যে, “জাতিসংঘের এই প্রাথমিক  মনোনয়নে আমাদেরকে আরও বেশি অনুপ্রাণিত করবে। আমার এমপি ডট কম এই আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের মধ্য দিয়ে এটা প্রমান করলো যে আমার এম পি প্লাটফর্ম টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (SDGs) অর্জন করতে এক শক্তিশালী ভুমিকা রাখতে সক্ষম।“  তিনি আরো বলেন, “আমরা খুবই আনন্দিত যে জাতিসংঘের ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন আমাদের কাজের প্রাথমিক স্বীকৃতি দিয়েছে এই মনোনয়নের  মধ্য দিয়ে। আমরা আশা করছি আমার এমপি’র প্রজেক্টটি “ওপেন পার্লামেন্ট থ্রু ডিজিটাল এনগেজমেন্ট” চূড়ান্ত পর্বেও সাফল্য অর্জন করবে। আমার এম পি প্রোজেক্ট টিকে প্রাথমিক ভাবে মনোনয়ন করার জন্য আমার এম পি টিমের পক্ষ থেকে জাতিসংঘের বিশেষজ্ঞ কমিটিকে  আমি আন্তরিকভাবে কৃতজ্ঞতা জানাই।“

উল্লেখ্য যে এই প্রতিযোগিতাটি এখন ভোটিং পর্যায়ে আছে। যে কেউ তাদের নিজ পছন্দের প্রজেক্টে ভোট দিতে পারবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত। এই লিঙ্কে ভিজিট করে আমার এম পি’র প্রোজেক্ট এবং ভোট দেয়ার সহজ পদ্ধতি সম্পর্কে জানা যাবে।

উইসিস (WSIS) পুরস্কারঃ

WSIS পুরস্কার একটি অনন্য আন্তর্জাতিক প্রতিযোগিতা যা বিভিন্ন ব্যক্তিদের, সরকারসমূহ, নাগরিক সমাজ, স্থানীয়, আঞ্চলিক এবং আন্তর্জাতিক সংস্থাসমূহ, গবেষণা প্রতিষ্ঠান এবং বেসরকারি খাতের কোম্পানীর অসামান্য সাফল্যের স্বীকৃতি প্রদান করে। এই পুরস্কারটির জন্য ২01২ সালে প্রথমবারের মতো এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়, এবং খুব দ্রুতই উন্নয়নের জন্য আইসিটি (ICT4D) সম্প্রদায়ের মধ্যে জনপ্রিয়তা অর্জন করে।

আমার এম পি ডট কমঃ  

আমারএমপি ডট কম (https://amarmp.com/) নির্বাচিত সংসদ সদস্য এবং বাংলাদেশের নাগরিকদের সংযুক্ত করার জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করে একটি সামাজিক গণতান্ত্রিক আন্দোলন তৈরির প্রচেষ্টা করছে। একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসাবে আমার এমপি ডট কম সকল নাগরিককে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানে স্বীকৃত সকল মানবাধিকারকে স্বীকৃতি, বুঝতে ও প্রয়োগ করতে সহায়তা করে।

এ বছরের শুরুর দিকে আমার এমপিডটকম এমবিবিলিথ অ্যাওয়ার্ড অর্জন করেছে। ভারতের ডিজিটাল এমপাওয়ারমেন্ট ফাউন্ডেশন (ডিইএফ) এই অ্যাওয়ার্ড প্রদান করে থাকে। ২০১৭ সালে আমার এমপি ডট কম – ই হোল বাংলাদেশের একমাত্র সংগঠন যা ২০১৭ সালের এমবিবিলিথ অ্যাওয়ার্ড (mBillionth Award South Asia 2017) পেয়েছে।

কিছুদিন পূর্বে বাংলাদেশ সংসদ আমার এম পি ডট কম কে অনাপত্তি পত্র দিয়ে স্বীকৃতি দেয়। তাছাড়া আমার এম পি ডট কম ইউরোপের বিজ বিজনেস এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেয়েছে এবং অক্সফোর্ডে অবস্থিত ইউরোপ বিজনেস অ্যাসেম্বলি দ্বারা সম্মানিত হয়েছে।

গত ১৬ই জানুয়ারী, ২০১৮ তারিখে মাননীয় আইসিটি প্রতিমন্ত্রী জনাব জোনায়েদ আহমেদ পলক এমপি আমাদের এই আমার এম পি প্লাটফর্ম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের মহান সংসদের ডেপুটি স্পীকার জনাব মোঃ ফজলে রাব্বী মিয়া। সেই সাথে আরো উপস্থিত ছিলেন ৬০ জনেরও বেশি বর্তমান সংসদ সদস্য এবং আমাদের সকল ‘আমার এম পি আম্বাসাডরগণ।  


2988 views