View Question 405 views

Subject : রাস্তা পাকাকরণ (ফুটকিবাড়ী টু বড়সুলতানপুর) প্রসংঙ্গে।

Avatar

Written By : Digital Futkibari

মাননীয় জাতীয় সংসদ সদস্য

দিনাজপুর-২ (বিরল-বোচাগঞ্জ)

অনেকটা কষ্ট আর ক্ষোভ নিয়ে লিখতে শুরু করলাম। ক্লাস থ্রি বা ফোর এর ছাত্র কিছুটা বুঝতে শিখেছি। রাস্তায় বের হয়ে দেখতাম আর মুরব্বিদের কাছে শুনতাম, আমাদের ফুটকিবাড়ী-সুলতানপুর অনেক পুরনো কাঁচা রাস্তাটি নাকি পাকা হবে খুব খুশি হতাম শুনে। স্কুল জীবন শেষ, কলেজ জীবন শেষ, ভার্সিটি লেভেল শেষ দুঃখের বিষয় রাস্তাটি বেহাল অবস্থায় এখনো পরেই আছে। পালাক্রমে অনেক এমপি, মন্ত্রী তাদের সময় শেষ করেছেন কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। শুধু জোড়ালো আশ্বাস দিয়ে সবাইকে খুশি রেখেছেন। 

কিন্তু, এখন এটা মনে রাখতে হবে ডিজিটাল বাংলাদেশে আর নাম মাত্র প্রতিশ্রুতি দিয়ে রাজনীতিতে ভাল করার সময় শেষ। এখন গ্রামে শিক্ষিতের হার বেড়েছে, বেড়েছে সুশৃঙ্খল রাজনীতি চর্চার ক্ষেত্র। সে দিক থেকে আমরা ফুটকিবাড়ীবাসি পিছিয়ে নেই। এমনকি যে কোন অতীত নির্বাচনে নৌকার একটি শক্ত ঘাটি আমাদের ফুটকিবাড়ী এটা সবাই অবগত। 

মাননীয় এমপি মহোদয়, আমার স্পষ্ট মনে আছে আপনি প্রথম নির্বাচিত হয়ে ফুটকিবাড়ী বাজারে বলেছিলেন, ''আপনাদের ফুটকিবাড়ী টু বড় সুলতানপুর রাস্তা ১ নম্বর লিস্টে আছে, অতি তাড়াতাড়ি কাজ শুরু হয়ে যাবে। কিন্তু, দুঃখের বিষয় প্রথম মেয়াদ ও দ্বিতীয় মেয়াদ শেষের পথে কিন্তু রাস্তাটি এখনো পাকাকরন তো দুরের কথা স্বাভাবিক চলাচলের অযোগ্য হয়ে গেছে যা আপনি সাম্প্রতিক বন্যায় উপলব্ধি করেছেন। উল্লেখ্য, আপনি দ্বিতীয় মেয়াদেও এই রাস্তার কাজ উদ্বোধন করেছেন কিন্তু তা শুরু হয়েছে সাদামহল মতান্তরে সুলতানপুর বাজার থেকে। অথচ, উদ্বোধনী ব্যানারে স্পষ্ট করে লেখা, ''ফুটকিবাড়ী থেকে বড় সুলতানপুর'' রাস্তার পাকাকরন উদ্বোধন। এর মানে কি বোঝায় তা সাধারন মানুষ উপলদ্ধি করে দিন গুনেছে। কিন্তু কাজের কাজ সোনার হরিন রাস্তার পাকাকরন শুরু আদো দেখতে পাইনি। উপজেলা ও ইউনিয়ন নেত্রীবৃন্দ বলেছেন, এটা নাকি চেইন সিস্টেমের কাজ হয়ে যাবে। আমার প্রশ্ন হচ্ছে, ‌‌''এই চেইনটা কি ছিটমহলরুপী ফুটকিবাড়ী থেকে শুরু করা যেত না???????? আমরা ছিটমহলের মতো উন্নয়নের কিঙ্চিত পরিমান পাই তাও এবার সবার শেষে। উদাহরন, সাম্প্রতিক বন্যায় ত্রান কার্যক্রম, বাজারের ল্যাম্পপোস্ট, যে কোন সরকারি অনুদান। 

মাননীয় এমপি মহোদয়ের কাছে, সবিনয় নিবেদন, আসন্ন জাতীয় নির্বাচনের আগেই আমাদের অত্র এলাকার এই দাবির প্রেক্ষিতে ফুটকিবাড়ী থেকে বড় সুলতান রাস্তার পাকাকরন কাজ শুরু করার এবং সেটি যেন অব্যশই ফুটকিবাড়ী থেকে হয় তার যথাযথ পদক্ষেপ গ্রহন করবেন।   

 

ফুটকিবাড়ী এলাকাবাসীর পক্ষে,

মোঃ সান্ত আলী

সাংগঠনিক সম্পাদক, ৩ নং ওয়ার্ড যুবলীগ

উদোক্তা- ডিজিটাল ফুটকিবাড়ী