View Question 832 views

Subject : আপনার সংসদীয় এলাকার দারিদ্র্য বিমোচনে প্রসঙ্গে

Avatar

Written By : Rukunujjaman

 
দারিদ্র্য এক নির্মম অভিশাপ। এ অভিশাপ মানুষকে কুঁরে কুঁরে খায়। সমাজ-সভ্যতাকে এগিয়ে নেয়ার পরিবর্তে পিছিয়ে দেয়। এটা মানবতাকে পশুত্বের পর্যায়ে নামিয়ে দিতে পারে। দারিদ্রে্যর কশাঘাতে ও ক্ষুধার নির্মম যাতনায় অভাবের অনলে জীবন্ত দগ্ধ হয়ে ন্যায়-অন্যায় বিস্মৃত বনু আদম পাপ-পঙ্কিলে আকণ্ঠ নিমজ্জিত হয়ে নিজের অজান্তেই আত্মবিধ্বংসী পথে অগ্রসর হয়। দারিদ্রে্যর এ নির্মম কঠোর জ্বালায় মানবতাবোধ লোপ পায়, হিংস্রতার প্রসার ঘটে, অন্যায়-অবিচার বিস্তৃত হয়। নারী তার পরম সযত্নে লালিত সতীত্বকে বিলিয়ে দেয়, মানুষ তার কলিজার টুকরা সন্তান বিক্রি করে, এমনকি হত্যা পর্যন্ত করতেও দ্বিধা করে না। দারিদ্র্য হ’ল রক্তশূন্যতা সদৃশ। অর্থ-সম্পদ মানুষের জন্য সে কাজ করে, যা মানুষের দেহের জন্য রক্ত করে। রক্ত মানুষের দেহ ও জীবনের স্থিতির নিয়ামক। 
 
জনাব আপনার কাছে জানতে চাই -- আপনার সংসদীয় এলাকার দারিদ্র্য বিমোচনে ইতিমধ্যে কি কি পদেক্ষপ নিয়েছেন বা কোন কর্মপরিকল্পনা আছে কি না?
 
 
Best Regards,

Rukunujjaman

Avatar

Written By : Md. Aftab Uddin Sarker -মোঃ আফতাব উদ্দিন সরকার

Public

আমার এমপি ডট কমের মাধ্যমে করা এক নাগরিকের প্রশ্নের উত্তর দিলেন নীলফামারী ১ আসনের সংসদ সদস্য মোঃ আফতাব উদ্দিন সরকার। নীলফামারী ১ সংসদীয় এলাকার দারিদ্র্য বিমোচন প্রসঙ্গে প্রশ্নটি করেন রুকনুজ্জামান। এক ভিডিও বার্তার মাধ্যমে এমপি আফতাব উদ্দিন এর উত্তর দেন।

এমপির কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেছেন আমার এমপি ডট কমের এম্বাসেডর মোঃ রাকিবুল ইসলাম।