View Question 907 views

Subject : কোয়ারি ইজারা আবার চালু করা প্রসংগে

Avatar

Written By : Md. Nazmul Haque

খোলা চিঠি।।।।

বরাবর,
মাননীয় সাংসদ সদস্য
নিলফামারী ১ নং আসন( ডোমার, ডিমলা)

বিষয়ঃ কোয়ারি ইজারা আবার চালু করা প্রসংগে।

জনাব

সবিনয় নিবেদন এই যে, আমরা নিলফামারি ১ নং আসনের ডোমার ও ডিমলা উপজেলার কতিপয় হতদরিদ্র তিস্তা নদীর ভাংগনে জমি জায়গা হারানো অতি দরিদ্র মানুষ। আপনি অবগত আছেন যে নিলফামারিতে আমাদের বেকার জনশক্তির জন্য কোন ধরনের ব্যাবসা প্রতিষ্ঠান বা শিল্পপ্রতিষ্ঠান আজ অবদি গড়ে উঠেনি। আর আপনি আরো অবগত আছেন যে, ডিমলা উপজেলাধীন কেয়েকটি ইউনিয়ন কে " খনিজ সম্পদ অধিদফতর" থেকে কোয়ারি ইজারা হিসেবে উল্লেখ করা হয়েছে। যেটা আমাদের নদী ভাঙা মানুসের কাছে বড় ধরনের শিল্প কারখানা থেকে কোন অংশে কম নয়। এই কোয়ারি ইজারা আবার চালু হলে হাজার হাজার হত দরিদ্র মন ভাঙা মানুষের কর্মসংস্থান হবে। আমাদের হত দরিদ্র মানুষ আবার প্রান ফিরে পাবে।
আমরা সাধারণ জনগন জানি যে এতে পরিবেশের ক্ষতি স্বাধিত হবে রাস্তাঘাট কিছুটা ক্ষতির কবলে পড়বে। তাই আমরা যারা ইজারাদার তাদের পক্ষ থেকে এটা বলছি আমরা পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য খালি জায়গায় বিপুল পরিমান সবুজ গাছ রোপণ আর ভাঙা রাস্তা নিজ দায়িত্ববোধ থেকে মেরামতের জন্য অংগিকার বদ্ধ হয়ে আবার কোয়ারি ইজারা চালু করার জন্য হাজার হাজার মানুসের পক্ষ থেকে আপনার শরণাপন্ন হইলাম।

অতএব, আকুল আবেদন এই যে, কোয়ারি ইজারা হতে উত্তোলিত নুড়ি, বালি ও পাথর ব্যাবহার করে সারা দেশের সার্বিক উন্নয়নে দেশের অবকাঠামোগত নির্মানকাজকে আরো গতিশীল করতে হুজুরের দোয়া হয়।।

নিবেদক ( পক্ষ্যে)
মোঃ নাজমুল হক
ডিমলা, নিলফামারি


( বিঃদ্র) আগে যারাই এই কাজ করেছে তারা আইন ও পরিবেশ বিধিমালা ও রাস্তাঘাট এবং এলাকাবাসীর সুফলের কথা চিন্তা না করে শুধু গুটি কয়েক জনের সুফলের কথা ভেবেছে, যেটা খুবই দুঃখ জনক। " ডিমলা পাথর মালিক সমবয় সমিতি" এইসব বিধিমালার উপর অংগিকরারবদ্ধ।।।

Avatar

Written By : Md. Aftab Uddin Sarker -মোঃ আফতাব উদ্দিন সরকার

Public

আমার এমপি ডট কমের মাধ্যমে করা এক নাগরিকের প্রশ্নের উত্তর দিলেন নীলফামারী ১ আসনের সংসদ সদস্য মোঃ আফতাব উদ্দিন সরকার। কোয়ারি ইজারা আবার চালু করা প্রসংগে প্রশ্নটি করেন মোঃ নাজমুল হক। এক ভিডিও বার্তার মাধ্যমে এমপি আফতাব উদ্দিন এর উত্তর দেন। এমপির কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেছেন আমার এমপি ডট কমের এম্বাসেডর মোঃ রাকিবুল ইসলাম।