View Question 747 views

Subject : বখাটেদের হাত হতে নারীদের রক্ষার পদক্ষেপ প্রসঙ্গে।

Avatar

Written By : MD. Ashik Islam

বরাবর,

মাননীয় সংসদ সদস্য
নীলফামারী -১ ( ডিমলা)

জনাব,

আামি আপনার নির্বাচনী এলাকার ডিমলা থানার একজন নাগরিক। ডিমলা থানার মধ্যে ডিমলা বাজারের আশে পাশে অনেক শিক্ষা প্রতিষ্টান রয়েছে।  অনেক দুর দূরান্ত থেকে এসব প্রতিষ্টানে হাজার হাজার শিক্ষার্থী সুন্দর ভাবে মেধা বিকাশের সুযোগ পাচ্ছে এবং সাফল্যের সাথে তারা সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সাধারণ শিক্ষার্থীরা সুন্দর মেধা ও মানসিকতা নিয়ে শিক্ষাঙ্গনে যাওয়া আসা করে । বর্তমানে প্রায় ডিমলা থানার সব শিক্ষা প্রতিষ্টানে মেয়েরা সুন্দর ভাবে ছেলেদের তুলনায় অনেক এগিয়ে আছে। 

কিন্তু বড় সমস্যা হয়ে দাড়িয়ে শিক্ষা প্রতিষ্টানের আসে পাশে বা রাস্তা ঘাটে এবং  কিছু কিছু স্কুল শিক্ষার্থী সহ নানা রকম বখাটেদের উৎপাত বেড়ে গেছে । এমনকি যেসব দোকানে উর্ঠতি বয়সের ছেলেরা কাজ করে তারাও মেয়েদের নানা রকম ভাবে উতক্ত করছে। এতে করে মেয়েদের মেধা বিকাশে অনেকটা ক্ষতি সাধন হচ্ছে। রাস্তা  ঘাটে নানা রকম বখাটেদের নিয়ে আপনার নির্বাচনী এলাকার ডিমলা থানার প্রায় সব যায়গার মানুষ খুবেই চিন্তার মধে থাকে। তাই অনেক বাবা মা মেয়েদের অল্প বয়সে বিয়ে দিয়ে দিচ্ছে । এতে করে বাল্যবিবাহের সৃষ্টি হচ্ছে। বিশেষ করি ডিমলা পোষ্ট অফিস মোর  এবং মেডিকেল মোর এই দুই যায়গায় শিক্ষার্থীরা নানা বেশি উতক্ত হচ্ছে।

মেয়েরা যেন কোনো ভাবে বখাটেদের হাতে উতক্ত হতে না পারে এবং এলাকার মানুষ যেন মেয়েদের শিক্ষা প্রতিষ্টানে পাঠিয়ে শান্তিতে থাকতে পারে । এজন্য আপনি এই বখাটেদের বিরুদ্ধে যেন কঠোর ব্যবস্থা গ্রহন করেন সাধান মানুষের এটাই কাম্য।

অতএব, আপনার নিকট আকুল আবেদন এই যে, মেয়েরা যেন শিক্ষা প্রতিষ্টানে যাওয়া আসায় সময়  বখাটেদের হাত থেকে রক্ষা পায় তার জন্য যা ব্যবস্থা করা প্রয়োজন সেই ব্যবস্থার মাধ্যমে সুরক্ষা প্রদান করিতে আপনার মর্জি হয়।

নিবেদক,

আপনার নির্বাচনী সাধারন মানুষের পক্ষ থেকে,

মো: আশিক ইসলাম

 
 

Avatar

Written By : Md. Aftab Uddin Sarker -মোঃ আফতাব উদ্দিন সরকার

Public

বখাটেদের হাত হতে নারীদের রক্ষার পদক্ষেপ প্রসঙ্গে আমার এমপি ডট কমের মাধ্যমে এক নাগরিকের করা প্রশ্নের উত্তর দিলেন নীলফামারী ১ আসনের সংসদ সদস্য মোঃ আফতাব উদ্দিন সরকার। প্রশ্নটি করেন মোঃ আশিক ইসলাম। এক ভিডিও বার্তার মাধ্যমে এমপি আফতাব উদ্দিন এর জবাব দেন। এমপির কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেছেন আমার এমপি ডট কমের এম্বাসেডর মোঃ রাকিবুল ইসলাম।