View Question 218 views

Subject : একটি কালভার্টই পারে আমাদের এলাকার শতাধীক পরিবারের কয়েক হাজার সাধারণ মানুষদের জলবদ্ধতার কবল থেকে মুক্ত করতে।

Avatar

Written By : Monirul Islam

মাননীয় এমপি মহোদয়

সালাম নিবেন। আশা করি আপনি ভালো আছেন।

 মাত্র একটি কালভার্টই পারে আমাদের এলাকার শতাধীক পরিবারের কয়েক হাজার সাধারণ মানুষদের জলবদ্ধতার কবল থেকে মুক্ত করতে। সদরের গোপিনাথপুর গ্রামের হারান সরকারের ছেলে রাম সরকারের বাড়ির সামনে তালতলা দক্ষিণপাড়া টু গোপিনাথপুর সড়কে প্রয়োজন মাত্র একটি কালভার্ট।
 
সরেজমিনে ঘুরে দেখবেন, গোপিনাথপুর গ্রামের রাম সরকারের বাড়ির সামনে তালতলা দক্ষিণপাড়া টু গোপিনাথপুর ইটের সোলিং সড়কে একটি কালভার্ট নির্মান করা হলে লাবসা ইউনিয়নের মাগুরা এবং তালতলা গ্রামে বর্ষা মৌসুমের জমে থাকা পানি গোপিনাথপুর ভেটিবাগের খাল দিয়ে ওই কালভার্ট দিয়ে সরাসরি বেতনা নদীতে যেয়ে পড়বে।
 
স্থানীয় তালতলা এতিমপাড়ার রতন তরফদারের স্ত্রী বিশাখা তরফদার, হযরত আলীর স্ত্রী সুখজান, মৃত মোকছেদ আলীর স্ত্রী ভানি, লুতফর রহমানের স্ত্রী নবীজান বেগম, তাদের সহ অনেকের বাড়ি বর্ষার পানি সরার কোন মাধ্যম না থাকায় প্রতি বছর বর্ষার পানি জমে ৫/৬ মাস যাবত জলাবদ্ধতার কারণে বাড়ির উঠান ও বরান্দা পানিতে ডুবে থাকে। আবার কারো কারো ঘরের মধ্যেও বর্ষার পানি জমে থাকে।
 
এতে করে ছেলেদেয়ের স্কুলে যাতায়াত করার অসুবিধা হয়। লেখাপড়ার ক্ষতি হয়। দীর্ঘদিন বর্ষার পানি জমে থাকলে শিশু ও নারী-পুরুষদের পা সহ শরীরের বিভিন্ন স্থানে চুলকানি হয়, পাচড়া হয়।
 
এলাকায় পানি জমে থাকলে বাড়ি-ঘরে সাপ ওঠে। তাই আমাদের সমস্যার কথা ভেবে মাননীয় এমপি মহোদয় গোপীনাথপুর গ্রামের রাস্তার উপরে ১টি কালভার্ট তৈরি করে দিলে আমরা এলাকা বাসী খুবই উপকৃত হবো৷

বিনীত,

মনিরুল ইসলাম 

Avatar

Written By : Mir Mushtaque Ahmed Robi -মীর মোস্তাক আহমেদ রবি

Public

জনগন ও জনপ্রতিনিধিদের মাঝে সেতু বন্ধনকারী ওয়েব সাইট আমার এম পি ডট কমের মাধ্যমে দেশের নানান সাংসদীয় আসনের বিভিন্ন সমস্যা উক্ত এলাকার মাননীয় সাংসদের কাছে তুলে ধরা হচ্ছে। ধারাবাহিক এই প্রক্রিয়ার অংশ হিসেবে সাতক্ষীরা-২ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মীর মোস্তাক আহমেদ রবি এর কাছে জানতে চাওয়া হয়েছিলো গোপীনাথপুর সড়কে একটি কাল্ভার্ট নির্মাণের প্রয়োজনীয়তা প্রসঙ্গে।  

জনাব মনিরুল ইসলাম আমার এম পি ডট কমের মাধ্যমে সাংসদের কাছে প্রশ্নটি করেন।  সাংসদের কাছ থেকে উত্তর আনার প্রক্রিয়া টি সম্পন্ন করেছেন আমার এমপির সাতক্ষীরা-২  এর এম্বাসেডর আকাশ ইসলাম।

এ বিষয়ে সাংসদ জানালেন তাঁর গৃহীত পদক্ষেপ এর কথা।