View Question 707 views

Subject : বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবকাঠামো মেরামত সংক্রান্ত বিষয়ে মাননীয় চিফ হুইপ মহোদয়ের দৃষ্টি আকর্ষণ প্রসঙ্গে!

Avatar

Written By : Naeem Ahmad

মাননীয় সাংসদ, 
আমার সালাম নিবেন,
আমি আপনার নির্বাচনী এলাকার একজন ভোটার। আপনার কাছে সবিনয় বিনীত নিবেদন এই যে , ৫০ শয্যা বিশিষ্ট বাউফল উপজেলা হাসপাতালের ৩০০ এম এম ক্ষমতাসম্পন্ন এক্স-রে মেশিনটি গত দেড়মাস ধরে অচল অবস্থায় পরে আছে, ফলে এর সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে ভুক্তভোগীরা। সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে ২০০৫ সালে কোরিয়ায় তৈরি লিসটেম নামের ৩০০ এম এম এই এক্স-রে মেশিনটি বাউফল হাসপাতালে সরবরাহ করা হয়। 
এক্স-রে মেশিনটির অপারেটর মুকুল আহমেদ থেকে জানা যায় গত ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ থেকে এক্স-রে মেশিনটি নষ্ট হয়ে আছে, ডিসপ্লে দেখা যাচ্ছে না। বিষয়টি লিখিতভাবে কত্পক্ষকে জানানো হলেও এখনো পর্যন্ত কোন বাবস্থা নেয়া হয়নি। ফলে ভুক্তভোগীরা অধিকমূল্যে বাহির থেকে এক্স-রে করতে বাধ্য হচ্ছেন। তাছাড়া বাহিরের ডায়াগনস্টিক স্টোরগুলোর এক্স-রে মেশিন হাসপাতালের এক্স-রে মেশিনের সমকক্ষ নয়। এছাড়াও হাসপাতালের ৫০ হর্স ক্ষমতাসম্পন্ন একটি সাইলেন্ট জেনারেটর ৮ বছর ধরে অচল অবস্থায় পরে আছে। একটি সুত্র থেকে জানা যায়, ২০০৯ সালে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান জেনারেটরটি সরবরাহ করেছিল, এরপর থেকে আর এটি চালু করা হয়নি। এ বিষয়ে বাউফল হাসপাতালের ইউএইচও ডাঃ মঞ্জুরুল আলম বলেন এ বিষয়গুলো একাধিকবার কতৃপক্ষকে জানানো হয়েছে কিন্তু কোন প্রতিকার পাওয়া যায়নি। এমতাবস্থায় অচল যন্ত্রাংশগুলো ব্যাবহার উপযোগী করলে তা অত্র উপজেলার জনসাধারনের চিকিৎসা সেবা প্রাপ্তিতে গুরত্তপূর্ণ ভুমিকা রাখবে।
অতএব, মহোদয়ের নিকট বিনীত প্রার্থনা এই যে, আপনার নির্বাচনী এলাকায় জনসাধারনের চিকিৎসা সেবার বিষয়টি সদয় বিবেচনা সাপেক্ষে দ্রুত বাবস্থা গ্রহনে আপনার হস্তক্ষেপ কামনা করছি।

বিনীত নিবেদক
নাঈম আহমাদ।