View Question 1293 views

Subject : সন্ধ্যা নদীতে ব্রিজ নির্মাণ প্রসঙ্গে

Avatar

Written By : Diponkor Mitra Dolan

মাননীয় সাংসদ আপনাকে অভিনন্দন বরিশাল-২ আসন থেকে নির্বাচিত  হওয়াতে।

স্যার,আপনি অনেক কাজ করছেন আমাদের বানারীপাড়া উন্নয়ন করার জন্য এই  ব্রিজটা খুব দরকার বানাীপাড়াবাসীর জন্য  বিনীত আবেদন এই যে উপজেলাধীন একটি ১টি পৌরসভা ৮টি ইউনিয়ন পচ্শিম পারে ৫ইউনিয়ন পুর্বপারে  ১টি পৌরসভা ৩টি ইউনিয়ন চারদিকে নদী বেষ্টিত- উপজেলা সদরের সঙ্গে সংযোগবিহীন  এপার ওপার  মিলে ডিগ্রি কলেজ,  মাধ্যমিক বিদ্যালয়, বালিকা বিদ্যালয়,বধির স্কুল,কিন্ডার গার্ডেন ও মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। ইতিমধ্যে নদীর পচ্শিম পারে বাইশারী কলেজে অনার্স চালু হয়ছে,  শত সম্ভাবনার মাঝেও বানারীপাড়ার মূল সমস্যা হলো একটি নদী, যা বানারীপাড়া উপজেলাকে দুভাগ করে রেখেছে। নদীর পচ্শিম পার থেকে শত শত শিক্ষার্থী জীবনের ঝুঁকি নিয়ে নৌকা অথবা ট্রলারে নদী পার হয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে যাতায়াত করে।

সাপ্তাহিক বাজার, চিকিৎসা, আইনি সহায়তাসহ বিভিন্নকাজে নদী পার হতে হয়।প্রতিবছর বর্ষা মৌসুমে এই নদী পারাপারের সময় দুর্ঘটনা ঘটে থাকে।

সুতরাং বরিশাল জেলার বানারীপাড়া সন্ধা নদীর উপর অবিলম্বে একটি সেতু নির্মাণ করে এলাকাবাসীরদু র্ভোগ লাঘবের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতনক কর্তৃপক্ষেরকাছে বিনীত আবেদন জানাচ্ছি।আমার প্রশ্ন এই নদীতে  ব্রিজটি করা হবে কিনা?

Avatar

Written By : Talukder Md. Yunus -তালুকদার মোঃ ইউনুস

Public

জনগন ও জনপ্রতিনিধিদের মধ্যে সেতু বন্ধনকারী ওয়েবসাইট amarmp.com কে ধন্যবাদ জানাচ্ছি। এত চমৎকার একটি উদ্যোগ নেওয়ার জন্য। আপনারা জানেন প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ডিজিটাল বাংলাদেশ বি-নির্মানের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। একজন আইনপ্রনেতা হিসেবে মহান জাতীয় সংসদের কার্যক্রমে নিয়মিত আংশ গ্রহন করি এবং এলাকার উন্নয়ন ও জনগনের চাহিদা মহান সংসদে বলার চেষ্টা করি।

ধন্যবাদ দিপংকর মিত্র দোলন কে, আমার সংসদীয় আসন বরিশাল-২ এর বানারীপারা সন্ধ্যানদী তে সেতু নির্মানে প্রসঙ্গে প্রশ্ন করেছেন, আপনাকে ও আমার এলাকাবাসী কে অতীব আনন্দের সাথে জানাতে চাই বানারীপারা সন্ধ্যানদীতে সেতু নির্মান হবে। আমি সংসদে এ বিষয়ে দাবী উত্থাপন করেছি এবং সেতুমন্ত্রী মোঃ ওবায়দুল কাদের সম্ভাবতা যাচাই করে সেতু নির্মানের আশ্বাস দিয়েছেন। বর্তমানে স্থান নির্ধারনের প্রক্রিয়া চলছে।

সকলকে অনেক অনেক ধন্যবাদ।

জয় বাংলা

জয় বঙ্গবন্ধু

 (এডভোকেট তালুকদার মোঃ ইউনুস)

   সংসদ সদস্য ১২০, বরিশাল-২