View Question 1978 views

Subject : আপনার নির্বাচনী এলাকার যেকোন ভোটার (অসহায়, দুস্থ, গরীব) সরাসরি আপনার নিকট কোন অভিযোগ উত্থাপন করতে পারার নিয়ম আছে কি?

Avatar

Written By : ডাঃ মোঃ শাহজাহান ফকির

মাননীয় এমপি মহোদয়, শুভেচ্ছা সহ সালাম নিবেন। আপনার নির্বাচনী এলাকার যেকোন ভোটার সরাসরি আপনার নিকট কোন অভিযোগ, দাবী, আবদার উত্থাপন করতে পারবে কি?  অথবা আপনার সহযোগীতায় প্রতিটি ইউনিয়নে একটি অভিযোগ বক্স দেখতে চাই। যাতে করে অসহায় ব্যক্তিরা নির্ভয়ে লিখিত আকারে অভিযোগটি করতে পারে।  বিনীত, ডাঃ মোঃ শাহজাহান ফকির

Avatar

Written By : Anwarul Abedin Khan -আনোয়ারুল আবেদীন খান

Public

প্রশ্নকারী জনাব, ডাঃ মোঃ শাহজাহান ফকির কে ধন্যবাদ। সেই সাথে যাদের কল্যাণে আমরা সরাসরি জনগণের সাথে সম্পৃক্ত হওয়ার প্লাটফর্ম তৈরি হয়েছে তাদেরকেও ধন্যবাদ। আমার নির্বাচনী এলাকার যে কোন ভোটার কিংবা ভোটার নন এমন নাগরিকগণ সরাসরি আমার কাছে এসে অভিযোগ কিংবা দাবি উত্থাপনে কোন বাধা নেই। আমি আমার নির্বাচনী এলাকায় সবচেয়ে বেশী সময় অবস্থান করি। সংসদ অধিবেশন না থাকলে সপ্তাহে চার থেকে পাঁচদিন আমি আমার নির্বাচনী এলাকার কোন না কোন প্রোগ্রামে অংশগ্রহন করি। তারপর গ্রামের বাড়ি জাহাঙ্গীরপুরে অবস্থান করি। আমার নির্বাচনী এলাকার যে কোন ভোটারের( ফকির, দুস্থ কিংবা অসহায়) আমার কাছে আসতে কোন বাধা নেই। যেকোন অভিযোগ যথেষ্ঠ তথ্যপ্রমাণসহ কিংবা প্রত্যক্ষদর্শী বা স্বাক্ষীসহ করা যাবে। এজন্য আমার সাথে আমার গ্রামের বাড়ি জাহাঙ্গীরপুর কিংবা ময়মনসিংহ জেলা শহরের সানকিপাড়া, কিংবা এমপি হোস্টেলে এসে অথবা আমার ব্যক্তিগত সহকারির কাছে আমার অবস্থান জেনে স্বাক্ষাত করে অভিযোগ করা যাবে। আপনাকে আবারও ধন্যবাদ।