View Question 1864 views

Subject : নান্দাইল উপজেলার রাস্তা পাকাকরণ প্রসঙ্গে

Avatar

Written By : Md Shajahan Kabir

মাননীয়  সংসদ সদস্য মহোদয় 

আমার সালাম  ও আন্তরিক  ভালবাসা নিবেন।।

উক্ত রাস্তাটি  জাহাঙ্গীর পুর,শেরপুর এবং খারুয়া ইউনিয়নের  মধ্যে দ্রুততম সময়ের মধ্যে একটি সংযোগ  কারি রাস্তা। উক্ত রাস্তার পাশে  সীডস্টোর বাজার, টিক্কারচর বাজার, মনাপাসা  বাজার ও বনগ্রাম চৌরাস্তা বাজার  অবস্তিত। এছাড়াও জাহাঙ্গীর পুর  আলিম মাদ্রাসা,পূর্ব  রাজাবাড়িয়া  সরকারি প্রাথমিক বিদ্যালয়,কিসমত বনগ্রাম উচ্চ বিদ্যালয়, ধিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর রহিমপুর হাফিজিয়া মাদ্রাসা  সহ অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। বিশেষ করে বর্তমানে বরিল্যা কে, এ উচ্চ বিদ্যালয়ে  জেএসসি এবং এসএসসি পরীক্ষা কেন্দ্র হওয়ায়  এই রাস্তা দিয়েই  বেশির ভাগ পরীক্ষার্থীদের যাতায়াত করতে হয়।।

কিন্তু উক্ত রাস্তাটির অবস্থা খুবই নাজুক হওয়ায় কোন যানবাহন চলে না বিধায় পায়ে হেটে চলাচল করতে হয়, যা ডিজিটাল যুগে সম্পূর্ণ বেমানান।

তাই নান্দাইলের গণমানুষের নেতা জাতীয় সংসদ সদস্য জননন্দিত জননেতা জনাব  আনোয়ারুল আবেদীন খান তুহিন মহোদয়ের কাছে সংশ্লিষ্ট  এলাকাবাসির প্রাণের দাবি এবং দীর্ঘদিনের লালিত স্বপ্ন উক্ত রাস্তাটি পাকাকরন করা হোক।।

বিনীত

আপনার গুনমুগ্ধ

মোঃ শাহজাহান কবীর

গ্রাম ঃ পূর্বরাজাবাড়িয়া,শেরপুর

সংশ্লিষ্ট রাস্তার ভূক্তভোগী।।। 

Avatar

Written By : Anwarul Abedin Khan -আনোয়ারুল আবেদীন খান

Public

প্রশ্নকারী ও উদ্যোক্তাদের ধন্যবাদ জানাই।

জাহাঙ্গীরপুর ইউনিয়নের সিডস্টোর বাজার হইতে টিক্কারচর বাজার ভায়া মনাপাসা বাজার হয়ে বনগ্রাম চৌরাস্তা বাজার পর্যন্ত রাস্তার দৈর্ঘ্য প্রায় ৫ কিলোমিটার।। রাস্তাটি জাহাঙ্গীরপুর এবং খারুয়া ইউনিয়নের সংযোগকারি রাস্তা। উক্ত রাস্তা দিয়ে আমার জন্মভূমি জাহাঙ্গীরপুরের মানুষ খুব সহজেই বনগ্রাম চৌরাস্তা বাজার হয়ে দেওয়ানগঞ্জ বাজার ভায়া গফরগাঁও উপজেলায় দ্রুত সময়ের মধ্যে পৌছাতে পারবে,, যদি রাস্তাটি পাকাকরন করা হয়।। বর্ষাকালে রাস্তাটি খুবই কর্দমাক্ত হয়ে পড়ে বিধায় যান চলাচল করতে পারে না।। রাস্তাটি আমি উপজেলা প্রকৌশলী সাহেব কে সাথে নিয়ে বেশ কয়েকবার সরেজমিনে পরিদর্শন করেছি।

পদ্ধতিগত ত্রুটির কারনে পুরো রাস্তাটি একসাথে পাকাকরন সম্ভব হচ্চে না। তবে আমি প্রশ্নকারিকে আস্বস্থ করতে চাই, খুব দ্রুততম সময়ের মধ্যে উক্ত রাস্তার দুই কিলোমিটার রাস্তা পাকাকরণের জন্য দরপত্র আহবান করা হবে।বাকী তিন কিলোমিটার রাস্তা আগামী অর্থবছরে পাকাকরন করা হবে।

ধন্যবাদ।