View Question 1059 views

Subject : ভূয়া মুক্তিযোদ্ধা চিহ্নিতকরণ এবং প্রয়োজনীয় পদক্ষেপ সম্পর্কে জানতে চাই

Avatar

Written By : Haider Khaled Maruf

মাননীয় এমপি মহোদয়, সালাম নিবেন ।

আমরা জানি আপনি একজন বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তিযুদ্ধের চেতনার এক উজ্জ্বল প্রদীপ।আমাদের মত মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষার্থীদের  জন্য আপনি এক অনুসরণীয় তারকা।

কিন্তু আপনি এবং আমরা প্রত্যেকেই অবগত আছি যে, দেশজুড়ে ভূয়া মুক্তিযোদ্ধার ছড়াছড়ি । এই তথ্যটি আমাদের সর্বদাই বিভ্রান্ত করে । আমরা প্রায়শই দ্বিধায় ভোগী  অনেক মুক্তিযোদ্ধা এবং তাদের কার্যক্রম নিয়ে ।

আপনি  একজন মুক্তিযোদ্ধা হিসেবে এসব ভূয়া  মুক্তিযোদ্ধাদের সনাক্ত , তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ এবং আমদের উপজেলা কে ভূয়া  মুক্তিযোদ্ধা বিহীন উপজেলা ঘোষণা  করা অতুন্ত সহজ কাজ হবে বলে আমরা মনে করি । এবং মানবেতর দিন  যাপন করা প্রকৃত মুক্তিযোদ্ধাদের যথাযথ সহযোগিতা করে জাতির ঋণ  শোধের জন্য কিছু করাও অসম্ভব নয়।  দিন দিন আমদের মুক্তিযোদ্ধারা বার্ধক্য ও বিভিন্ন রোগশোকে পরকালে পাড়ি  জমাচ্ছেন ।যদি আমরা এইটুকুও করতে না পারি তাহলে আমাদের  কলংকের বিষয় হতে এটাই যথেষ্ট । আমাদের আগামী প্রজন্ম যখন এই ইস্যুতে বিভ্রান্তিতে প্রতারিত হবে তখন এর দায় আমরা কেউই এড়িয়ে যেতে পারব না ।

আপনার কাছে অত্যন্ত বিনয়ের সাথে যানতে চাচ্ছি উপরোক্ত বিষয়ে আপনার কোন পরিকল্পনা আছে কি না  ! না থাকলে কবে নাগাদ আমরা এই বিষয়ে কোন পদক্ষেপ আশা করতে পারি ।

আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি ।

Avatar

Written By : Nazim Uddin Ahmed -নাজিম উদ্দিন আহমেদ

Public

ধন্যবাদ মারুফ,

ভুয়া মুক্তিযোদ্ধা চিহ্নিত করণ এবং প্রকৃত মুক্তিযোদ্ধা অন্তর্ভূক্তি করণের কাজ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয় শুরু করেছে । তাদের কে এ কাজে সহযোগিতা করছে জেলা এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড । যুক্তিযুক্ত তথ্য ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে যাচাই-বাছাই হচ্ছে এবং প্রকৃত মুক্তিযোদ্ধাদের অন্তর্ভুক্ত ও ভুয়া মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাদ দেয়া হচ্ছে । এটি সম্পূর্ণ আইনি প্রক্রিয়ার মাধ্যমে পরিচালিত হচ্ছে ।

আমার উপজেলায় যে সকল মুক্তিযোদ্ধাগন বিভিন্ন আর্থিক ও সামাজিক সমস্যায় ভুগছেন তাদের সমস্যা নিরসনে সরকারী এবং আমার ব্যক্তিগত তহবিল থেকে যথাসাধ্য সাহায্য-সহযোগিতা প্রদোনের চেষ্টা করছি । এই বীর সেনানীদের  বিভিন্ন সমস্যা সমাধানে আমি আন্তরিক ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি ।