View Question 1097 views

Subject : লাইমপাশা হাওরের রাস্তা পাকা করণ প্রসঙ্গে

Avatar

Written By : Mahfuj Ahmed

মাননীয়  এমপি মহোদয়,

সালাম নিবেন । 

 আপনি অবগত আছেন যে হাওর এলাকার মানুষ কৃষি নির্ভর,  বিশেষ করে ধানের উপর নির্ভরশীল । এই ফসল কাটার পর  বিস্তীর্ণ  হাওর থেকে গাড়ি বা ট্রলি দিয়ে আনতে হয়, এই রাস্তাগুলি মাটির হওয়ার দরুন একটু বৃষ্টি হলে গাড়ি বা ট্রলি চলে না। আপনার কাছে আমার প্রশ্ন এই হাওরের রাস্তাগুলো পাকা করনের জন্য কোনো পদক্ষেপ সরকারের আছে  কী না ?    আর বিশেষ করে লাইমপাশার মৃগার হাওরের রাস্তাটি পাকা করণের কোন উদ্যেগ থাকলে জানালে  এলাকাবাসী কৃতজ্ঞ থাকবে। 

ধন্যবাদ

মাহফুজ আহমেদ

 

Avatar

Written By : Rejwan Ahammad Taufiq -রেজওয়ান আহাম্মদ তৌফিক

Public

আমার নির্বাচনী এলাকা মৃগা ইউনিয়নবাসীর জনগণকে সালাম ও শুভেচ্ছা। গুরুত্বপূর্ণ প্রশ্ন করার জন্য প্রশ্নকর্তাকেও ধন্যবাদ।

আপনারা জানেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ এবং হাওর এলাকার অধিকাংশ মানুষের একমাত্র পেশা কৃষিকাজ । আর হাওরের কৃষকরা ধানের চারা রোপন থেকে ধান কাটা পর্যন্ত অনেক কষ্ট করে। আমি আমার নির্বাচনী এলাকা ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম উপজেলার কৃষকদের কষ্ট লাঘব করতে চেষ্টা করছি। এরই প্রেক্ষিতে হাওর এলাকায় সাবমার্সেবল রাস্তা নির্মাণ হওয়ায় কৃষকরা খুব সহজে জমি থেকে ধান ট্রলি, মহিষের গাড়ি ও গরুর গাড়ি দিয়ে বাড়িতে আনতে পারছে।

লাইমপাশার জনগণও ইটনা- মৃগা সাবমার্সেবল রাস্তা দিয়ে ধান বাড়িতে আনছে। এছাড়া জমি থেকে ধান বাড়িতে নিয়ে আসার রাস্তাগুলো মাটি দিয়ে সংস্কার করার কাজ চলছে এবং অনেক জায়গায় সংস্কার কাজ শেষও হয়েছে।

এরই ধারাবাহিকতায় লাইমপাশার হাওরের রাস্তা আপাতত মাটি দিয়ে সংস্কার করার কাজ চলছে এবং ভবিষ্যতে হাওরের এ রাস্তাগুলোও পাকাকরণ করা হবে।

ধন্যবাদ!