View Question 1232 views

Subject : কমিউনিটি ক্লিনিক স্থাপন প্রসঙ্গে?

Avatar

Written By : Biplob Das

প্রথমেই মাননীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক মহোদয়কে আমার সালাম।  আপনি আমাদের তিন উপজেলা (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) তথা হাওর উন্নয়নের রূপকার। আপনার কারণেই হাওরের মানুষ স্বপ্ন দেখছে।

মাননীয় এমপি মহোদয়ের কাছে আমার প্রশ্ন হলো- অষ্টগ্রাম উপজেলার কলমা ইউনিয়নে সাপান্ত, বাজুরী, কাকুরিয়া ও চন্ডীপুর গ্রামের জনগণ স্বাস্থ্য সেবা বঞ্চিত হচ্ছে।  আমরা প্রায় দুই বছর আগে শুনেছিলাম সাপান্ত গ্রামে একটি কমিউনিটি ক্লিনিক স্থাপন হবে।  কিন্তু দু:খের সাথে বলতে হচ্ছে এখন পর্যন্ত কমিউনিটি ক্লিনিক স্থাপন হয় নাই। তাই মাননীয় এমপি মহোদয়ের সদয় দৃষ্টিতে সাপান্ত গ্রামে কমিউনিটি ক্লিনিক স্থাপন  করলে হলে ৪ গ্রামের জনগণ স্বাস্থ্য সেবা সুফল লাভ করত।

Avatar

Written By : Rejwan Ahammad Taufiq -রেজওয়ান আহাম্মদ তৌফিক

Public

প্রথমেই আমার নির্বাচনি এলাকা কলমা ইউনিয়নবাসীকে শুভেচ্ছা জানাই। সেই সাথে গুরুত্বপূর্ণ প্রশ্ন করার জন্য প্রশ্নকর্তাকে ধন্যবাদ।

আপনারা জানেন, জননেত্রী শেখ হাসিনার সরকার "সুস্থ জাতি উন্নত দেশ" স্লোগানকে সামনে রেখে স্বাস্থ্যসেবা গ্রামীন ও প্রান্তিক মানুষদের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। সেই লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক স্থাপন করা হয়েছে এবং হচ্ছে। এরেই ধারাবাহিকতায় সাপান্ত গ্রামে কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হবে এবং ক্লিনিক নির্মাণের কাজ প্রক্রিয়াধীন রয়েছে। খুব দ্রুত সময়ে এ কমিউনিটি ক্লিনিকের কাজ শুরু হবে এবং স্বল্প সময়ে সাপান্ত, বাজুরী, কাকুরিয়া ও চন্ডীপুর গ্রামের জনগণ স্বাস্থ্যসেবার সুবিধা পাবে।

ধন্যবাদ..