View Question 741 views

Subject : চার কিলোমিটার সড়কের জন্য ৬ গ্রামের মানুষ ভোগান্তিতে!

Avatar

Written By : Saiful Islam Khan

শরীয়তপুর সদর উপজেলার মাহমুদপুর ইউনিয়নের যোগাযোগের বিনোদপুর-মাহমুদপুর যাতায়াত করার মূল সড়কটি ভেঙে হয়ে পড়েছে ব্যবহারের অনুপযোগী। রিকশা-ভ্যান পর্যন্ত চলতে পারছে না সড়কটিতে। মাহমুদপুর ইউনিয়নের ৮ ও ৯ নং ওয়ার্ডের কদমতলী ও পূর্ব মাহমুদপুর গ্রামের মাঝ দিয়ে বয়ে যাওয়া খালের উপর নির্মিত পর পর দুটি সেতুর দুই পাশে কোনো রাস্তা তৈরি না হওয়ায় সেতু দুটি কোনো কাজেই আসছে না। বিগত ৬ বছর আগে সেতু দুটির নির্মাণ কাজ শেষ হলেও, মাত্র চার কিলোমিটার সংযোগ সড়কের অভাবে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে ছয় গ্রামের মানুষকে।

স্থানীয় লোকজনের দাবির মুখে কয়েক বছর আগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) অর্থায়নে সেতুটি নির্মাণ করা হয়। কিন্তু সেতু নির্মাণ করা হলেও সেতুর দুই পাশের রাস্তা উঁচু করা এবং সংযোগ সড়কের ব্যবস্থা করেনি কর্তৃপক্ষ। ফলে সেতু তৈরি হলেও কমেনি ভোগান্তি। একাধিক বার আশ্বাসের পরেও সংযোগ সড়ক তৈরি হয়নি অর্ধযুগেও।


মাত্র চার কিলোমিটার সড়কের জন্য ৬ গ্রামের মানুষ দুর্বিষহ জীবন-যাপন করছেন। মাননীয় এম,পি আপনি কি এই বিষয়ে কোন পদক্ষেপ নিবেন?

 

সাইফুল ইসলাম খান

সংবাদকর্মী।

Avatar

Written By : B.M. Muzammel Haque - বি,এম, মোজাম্মেল হক

Public

আমার এমপি ডট কমের মাধ্যমে এক নাগরিকের করা প্রশ্নের উত্তর দিলেন শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য বি এম মোজাম্মেল হক। বিদ্যুৎ ও রাস্তা সংস্করণ প্রসঙ্গে প্রশ্নটি করেন সাইফুল ইসলাম খান। এক ভিডিও বার্তার মাধ্যমে এমপি মোজাম্মেল হক এর উত্তর দেন। এমপির কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেছেন আমার এমপি ডট কমের এম্বাসেডর আশিকুর রহমান লাভলু।