View Question 965 views

Subject : স্কুল ছাত্রী চাঁদনি হত্যার দু'বছরেও চার্জশিট দেয়নি সি আই ডিঃ চাঁদনী হত্যার বিচার কি পাব না?

Avatar

Written By : Mahamudul Hasan Shakury

তারিখ:২৩.০৩.২০১৭

বরাবর,

মাননীয় সাংসদ মহোদ্বয়,

২০১৫ সালের ১১ মার্চ শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার ছোট মূলনা গ্রামের চাঁদনি আক্তার(১৪) স্কুল থেকে বাড়ির ফেরার পথে নিখোঁজের তিন দিন পর ১৩ মার্চ এলাকার একটি খালের পাড় থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।ময়নাতদন্ত রিপোর্টে বেরিয়ে আসে চাঁদনিকে ধর্ষণ ও শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।এ ঘটনায় নিহতের পিতা মো. আলী আজগর খাঁ অজ্ঞাতনামা আসামি করে জাজিরা থানায় মামলা করলে পুলিশ ৪২ জনকে গ্রেফতার করে। পরে তারা জামিনে মুক্তি পান।

তিন মাস পর হত্যাকাণ্ডের সাথে জড়িতদের চিহিৃত করে চাঁদনির বাবা শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মেয়ের বান্ধবী পাখিসহ ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন।আদালতের নির্দেশ মতে মূল মামলার সাথে সংযুক্ত করে মামলাটির দায়িত্ব দেয় তদন্তকারী সংস্থা সিআইডিকে।

কিন্তু এই আলোচিত হত্যাকাণ্ডের ২ বছরেও তদন্ত শেষ করে আদালতে চার্জশিট জমা দিতে পারেনি সংস্থাটি।মাননীয় এম,পি এই হত্যাকান্ডের যদি বিচার না হয়, তবে স্কুল/ কলেজের মেয়েরা শঙ্কিত থাকবে। এই বিষয়ে আপনি কি কোন পদক্ষেপ নিবেন?

--------------------------

মাহমুদুল হাসান শাকুরি

সদস্য

নারী নির্যাতন দমন চাঁদনী মঞ্চ


Avatar

Written By : B.M. Muzammel Haque - বি,এম, মোজাম্মেল হক

Public

আমার এমপি ডট কমের মাধ্যমে করা এক নাগরিকের প্রশ্নের উত্তর দিলেন শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য বি,এম, মোজাম্মেল হক। স্কুল ছাত্রী চাঁদনি হত্যার বিচার প্রসঙ্গে প্রশ্নটি করেন নারী নির্যাতন দমন চাঁদনী মঞ্চের সদস্য মাহমুদুল হাসান শাকুরি। এক ভিডিও বার্তার মাধ্যমে এমপি মোজাম্মেল হক এর উত্তর দেন। এমপির কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেছেন আমার এমপি ডট কমের এম্বাসেডর আশিকুর রহমান লাভলু।