View Question 647 views

Subject : একাকার বর্তমান সমস্যাবলী

Avatar

Written By : mustafezur rahman

১)১১নং বাঘাসুরা ইউনিয়নের অন্তর্গত দরগাগেইট হইতে ওয়াপদাগেইট পর্যন্ত  বেশ কয়েকটি ব্রীজভাঙ্গা,রাস্তাসংলগ্ন পুকুরের পাড় ভাঙ্গা,এবং খানাখন্দে ভরপুর রাস্তাটি প্রশস্তকরণসহ দ্রুত মেরামত করা প্রয়োজন।

২)জগদীশপুর,নোয়াপাড়া,মানিকপুর-সুন্দরপুর,দরগাগেইট,বাখরনগরগেইট,অলিপুরে হাইওয়ে রাস্তা পারাপারের জন্যে ফুটওভার ব্রীজ ও যাত্রী ছাউনী দ্রুত নির্মাণ করা প্রয়োজন।

৩)মাধবপুর হইতে অলিপুর পর্যন্ত গড়ে উঠা হাইওয়ে রোডের পাশে শিল্পকলকারখানায় স্হানীয় শিক্ষিত সকল শ্রেণীর বেকার যুবক যুবতীদের কর্মসংস্হানের সুযোগ সৃষ্টি করা সহ শিল্প কারখানার বর্জ্যব্যবস্হাপনা যেন কৃষিজ জমির ক্ষতি করতে না পারে এব্যাপারে দ্রুত পদক্ষেপ গ্রহন করা।

৪)শাহজি বাজার রেলওয়ে স্টেশন কে আধুনিকিকরণ ও সকল আন্তঃনগর ট্টেন থামাসহ সর্বোচ্চ সংখ্যক সিটের বরাদ্দ করণ করতে হবে।সেই সাথে প্রতিদিন প্রচুর পরিমাণে যাত্রী থাকায় সিলেট ঢাকা,সিলেট চট্টগ্রাম রোডে আরো অতিরিক্ত দুটি করে আন্তঃনগর ট্রেন বৃদ্ধিকরণ সহ উভয় রোডে একটি করে স্পেশাল ট্রেনের ব্যবস্থা করণ জরুরী।

৫)ওয়াবদা বাজারটি রেল লাইনের পাশে সেমিপাঁকা টিনসেডের ন্যায় আধুনিক বাজারসহ একটি বাজারে একটি পাবলিক টয়লেট নির্মাণ করা প্রয়োজন।

৬)ওয়াপদা গেইট হতে নোয়াপাড়া পর্যন্ত  রাস্তাটির বেশ কয়েক জায়গায় ব্রীজ ভাঙ্গাসহ খানাখন্দযুক্ত রাস্তাটি দ্রুত মেরামত করা প্রয়োজন।

৭)সাতছড়ি উদ্দ্যানটিকে পর্যটকদের আকৃষ্ট করতে আরো প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন।

৮)শাহসোলেয়মান ফতেগাজী মাজার মসজিদ কে বহুতল আধুনিক মসজিদে নির্মাণ করা প্রয়োজন।

মুহাম্মদ মোস্তাফিজুর রহমান

উপ সহকারী প্রকৌশলী

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড