View Question 871 views

Subject : সেনবাগ সরকারী কলেজ এর অভ্যন্তরীণ সড়ক অন্যত্র স্থাপন প্রসঙ্গে।

Avatar

Written By : md jakir

জনাব,

সালাম নিবেন।  সেনবাগ ডাক বাংলা সংলগ্ন প্রধান সড়ক থেকে যে  রাস্তাটি সেনবাগ সরকারি কলেজ এর মধ্য দিয়ে চাদপুর গ্রাম থেকে খলিফা পাড়া সংযোগ সড়ক এর সাথে মিলিত হয়েছে  সেটি কলেজ ক্যাম্পাসের বাহিরে স্থাপিত না হয়ে কলেজের অভ্যন্তরে স্থাপিত হয়।এতে করে নানা ধরনের সমস্যার সৃষ্টি হচ্ছে। কলেজের শিক্ষক ও ছাত্র ছাত্রী রা  মিলিত হয়ে কয়েকবার মানববন্ধন সহ কতৃপক্ষের দৃষ্টি আকর্ষনের চেষ্টা করেছে।কিন্তু এর কোন প্রতিকার পাওয়া যায়নি।  উক্ত সমস্যাগুলো নিম্নে উপস্থাপন করা হল -

১. কলেজ ক্যাম্পাস এর অভ্যন্তরে যানবাহন চলাচল করার কারনে কলেজ শিক্ষক এবং ছাত্র ছাত্রীদের চলাফেরায় ব্যাঘাত ঘটছে এবং প্রানহানির আশংকা রয়েছে।

২. কলেজের প্রায় সকল শ্রেনীকক্ষ সড়ক সংলগ্ন হওয়ায় শিক্ষকদের পাঠদান এবং ছাত্র ছাত্রীদের পাঠগ্রহনে বিঘ্ন ঘটছে।

৩. শুকনো মৌসুমে কলেজ সংলগ্ন জমি থেকে মাটি কেটে আনা নেওয়ার সময় ব্যবহার করা যানবাহনের পরিমান বেশি হওয়ায় শব্দ ও বায়ূ দূষনের কারনে শ্রেনী কার্যক্রম ব্যহত হচ্ছ।

৪. বহিরাগতদের চলাচলের কারনে কলেজ ছাত্রীদের নিরাপত্তা অনিশ্চয়তার মুখে পড়েছে।

৫. কলেজের অভ্যন্তরে রাস্তা দুদিক থেকে খোলা থাকায় সবসময় গরু  ছাগল প্রবেশ করে ক্যাম্পাসের অভ্যন্তরীন পরিবেশ নষ্ট হচ্ছে।

এসকল সমস্যা নিরসনে কলেজের অভ্যন্তরে রাস্তাটি কলেজের সীমানা প্রাচীরের বাইরে স্থাপন করে কলেজ ছাত্র ছাত্রী এবং শিক্ষকদের দীর্ঘদিনের এই দাবি বাস্তবায়নে আপনার সদয় দৃষ্টি কামনা করছি।  পরিশেষে আপনার সর্বাঙ্গীন সাফল্য ও দীর্ঘায়ু কামনা করছি।

মোঃ জাকির 

বি.বি.এস ১ম বর্ষ 

কলেজের সাধারন ছাত্রছাত্রীদের পক্ষে। 

Avatar

Written By : Morshed Alam -মোরশেদ আলম

Public

সেনবাগ সরকারী কলেজ এর অভ্যন্তরীণ সড়ক অন্যত্র স্থাপন প্রসঙ্গে আমার এমপি ডট কমের মাধ্যমে এক নাগরিকের করা প্রশ্নের উত্তর দিলেন নোয়াখালী ২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম। সেনবাগ সরকারী কলেজের সাধারণ ছাত্রছাত্রীদের পক্ষে প্রশ্নটি করেন মোঃ জাকির । এক ভিডিও বার্তার মাধ্যমে এমপি মোরশেদ আলম এর জবাব দেন। এমপির কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেছেন আমার এমপি ডট কমের নোয়াখালী ২ আসনের এ্যাম্বেসেডর আব্দুল্লাহ ইবনে আরমান।