View Question 817 views

Subject : সেনবাগ ফাযিল মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন প্রসংগে

Avatar

Written By : shah imtiaz

মাননীয় সাংসদ, আমি সেনবাগ ফাযিল মাদ্রাসার ফাযিল বিভাগের একজন নিয়মিত ছাত্র। জনাব সেনবাগ ফাযিল মাদ্রাসাটি সেনবাগ শহরের একটি অতি প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান যেটি ১৯৪০ সালে স্থাপিত হয়।অধ্যবদি এই ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটি সুনামের সাথে এই এলাকার দাখিল, আলিম ও ফাযিল শিক্ষা দিয়ে আসছে। বহু দিন যাবত এই প্রতিষ্ঠানে অবকাঠামোগত সমস্যায় জর্জরিত। এই মাদ্রাসায় প্রায় ১৫০০ শিক্ষার্থীর জন্য পর্যাপ্ত শ্রেণীকক্ষ নেই। সবচেয়ে আলোচিত সমস্যা হচ্ছে এতো ছাত্র ছাত্রী দের জন্য নেই কোন ভাল টয়লেট । এতে করে প্রয়োজনে ছাত্রীরা মাদ্রাসার পাশের বাড়িতে গিয়ে টয়লেট ব্যবহার করে। এইখানে নেই কোন মসজিদ ও অযুখানা। তাই এই মুহুর্তে একটি নতুন ভবন, ছাত্র ও ছাত্রীদের জন্য আলাদা আলাদা টয়লেট, একটি মাদ্রাসা মসজিদ সাথে অযুখানা অতীব জরুরী হয়ে পড়েছে। আমরা সাধারন শিক্ষার্থীরা আপনার পূর্বের বিভিন্ন উন্নয়নকাজ সম্পর্কে অবগত। তাই আপনার উন্নয়নের ধারা অব্যহত রাখতে সেনবাগের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটির অবকাঠামোগত সমস্যাগুলোর সমাধান করে দেড় হাজার শিক্ষার্থীদের এই দাবি বাস্তবায়ন করবেন বলে আমরা আশা করি।

Best Regards

Shah imtiaz

Avatar

Written By : Morshed Alam -মোরশেদ আলম

Public

সেনবাগ ফাযিল মাদ্রাসার অবকাঠামোগত উন্নয়ন প্রসংগে করা এক প্রশ্নের উত্তর দিলেন নোয়াখালী ২ আসনের সংসদ সদস্য মোর্শেদ আলম। আমার এমপি ডট কমের মাধ্যমে প্রশ্নটি করেন সেনবাগ ফাযিল মাদ্রাসার ছাত্র শাহ ইমতিয়াজ। 
 
এমপির কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেন আমার এমপি ডট কম, নোয়াখালী ২ আসনের এ্যাম্বেসেডর আব্দুল্লাহ ইবনে আরমান।