Ambassador

No ambassador found for this MP

Apply to represent him

View Question 1379 views

Subject : ১০টি উন্নয়ণমূলক কাজ ও আগামী ২ বছরের উন্নয়ণ কর্মসূচী প্রসংগে!

Avatar

Written By : AmarMP Admin

মাননীয় এমপি মহোদয়,

আমারএমপি ডট কমের পক্ষ থেকে শুভেচ্ছা নিন। আমরা আপনার সংসদীয় এলাকার জনগনের পক্ষ থেকে আপনার মাধ্যমে ইতোমধ্যে সম্পন্ন হয়েছে এরকম ১০টি উন্নয়ণমূলক কাজ এবং আপনার আগামী ২ বছরের উন্নয়ণ কর্মসূচী প্রসংগে জানতে চাই।

বিনীত,

আমার এমপি ডট কম কর্তৃপক্ষ।

Avatar

Written By : FAZILATUN NASA BAPPY -ফজিলাতুন্নেসা বাপ্পি

Public

ধন্যবাদ আমার এমপি ডট কম কতৃপক্ষ ,আমাকে প্রশ্ন করার জন্য ।
 
আপনারা জানেন বর্তমান আওয়ামী লীগ সরকারের একটি ভিশন রয়েছে , সেটি হচ্ছে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি মাধ্যম আয়ের দেশ , ২০৪১ সালের মধ্যে হবে উন্নত সমৃদ্ধ দেশ ।সেই লক্ষ্য বাস্তবায়নে আমরা কাজ করছি নিরলস ,একজন আইন প্রনেতা হিসেবে মহান জাতীয় সংসদের কার্যক্রমে নিয়মিত অংশ গ্রহণ করি , এলাকার উন্নয়ন ও জনগণের চাহিদা মহান জাতীয় সংসদে বলার চেষ্টা করি -ব্যক্তিগত ভাবে উন্নয়ন বলতে আমি মনে করি একটি রাষ্ট্রের সমগ্র জনগোষ্ঠীর ন্যায্যতা প্রাপ্তি । সেই লক্ষ্য কে সামনে রেখে আমার পথচলা । তাই যখন যেখানে অসম্পূর্ণতা দেখি ঝাঁপিয়ে পড়ি তা পূর্ণতায় রুপ দিতে ।
 
আক্ষরিক অর্থে ১০ টি উন্নয়ন মূলক কাজের বিবরণ আমি দিচ্ছি-তবে একজন নারী প্রতিনিধি হিসেবে আমি প্রথমেই গুরুত্ব দিচ্ছি নারী অধিকার সংরক্ষণে ব্যবস্থা গ্রহণকে । দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী । তাই নারী - পুরুষের সমান অংশ গ্রহণ ছাড়া সামগ্রিক উন্নয়ন সম্ভব নয় । আমরা সুষম উন্নয়নের বাংলাদেশ চাই ।
 
ইতিমধ্যে সম্পন্ন হওয়া ১০ টি উন্নয়ন মূলক কাজ :-
 
(১) ব্রাহ্মণবাড়িয়া সদরে সাবেরা সোবহান সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে ভাষা শহীদদের প্রতি সম্মান প্রদর্শনের নিমিত্তে শহীদ মিনার নির্মাণ ।
 
(২) মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের গৌরব ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানানোর নিমিত্তে ও স্মরণে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে কাচারি পাড়ে " চিরঞ্জীব " নামে বঙ্গবন্ধু ম্যুরাল স্থাপন ।
 
(৩) ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর , বাঞ্ছারামপুর , সরাইল , আশুগঞ্জের মসজিদ , মন্দির সংস্করণ ।
ব্রাহ্মণবাড়িয়া অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠ ও অ্যাসেম্বলীর রাস্তা সংস্কার ও পাকাকরণ । ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের মাঠ সংস্কার ।
 
(৪) ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগরে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার কার্যক্রমের অংশ হিসেবে 50 কিলোমিটার বিদ্যুৎ প্রদান ।
 
(৫) বাল্য বিবাহ প্রতিরোধকল্পে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে , বাঞ্ছারামপুর ও সদরের নির্বাচিত নারী প্রতিনিধি ও নারী নেত্রীদের সাথে মতবিনিময় , প্রশাসনের সংগে সমন্বয় করে উহা প্রতিরোধে সর্বদা তত্ত্বাবধান করা ।
 
(৬) ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন উপজেলার দুস্থ , অসহায় ছিন্নমূল নারীদের অর্থনৈতিক ভাবে সাবলম্বী করার নিমিত্তে সেলাই মেশিন প্রদান ও ঐচ্ছিক তহবিল থেকে আর্থিক অনুদান প্রদান ।
 
(৭) গ্রামীন অবকাঠামো উন্নয়নের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ , সরাইল সদর উপজেলা , নবীনগর , আখাউড়াতে সড়ক সংস্কারে উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়ন ।
 
(৮) খেলাধুলার মাধ্যমে একটি স্বাস্থ্য সম্মত জাতি গঠনের লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন স্কুল , ক্রীড়া প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী প্রদান ও ক্রীড়ানুরাগী জাতি গঠনে ব্যবস্থা গ্রহণ ।
 
(৯) নারী অধিকার , নারী উন্নয়নে সরকারের গৃহীত পদক্ষেপ বাস্তবায়নে সেমিনার সভা আয়োজন , তৃণমূল নারীদের ক্ষমতায়ের লক্ষ্যে উন্নয়ন কার্যক্রমে তাদের সম্পৃক্ত করণ ।
 
(১০) মাদকমুক্ত , সন্ত্রাসমুক্ত , জঙ্গিমুক্ত সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর , আশুগঞ্জ বিজয়নগর , বাঞ্ছারামপুরে নারী সমাবেশ আয়োজন , স্কুল , কলেজের শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনিময় ও সচেতনতা সৃষ্টিতে উদ্যোগ গ্রহণ ও তত্ত্বাবধান ।
 
আমার আগামী ২ বছরের উন্নয়ন কর্মসূচি :-
(১) ব্রাহ্মণবাড়িয়া জেলাকে সম্পূর্ণ বাল্য বিবাহ মুক্ত ঘোষণা করা ।
 
(২) ব্রাহ্মণবাড়িয়া জেলার শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা ।
 
(৩) আশুগঞ্জ উপজেলার ফাইলোর পাড়ের যে বধ্যভূমি রয়েছে সেটি সংরক্ষণ করে যথাযথ ভাবে উপস্থাপনের উদ্যোগ ( ইতিমধ্যে এ ব্যাপারে মাননীয় মুক্তি বিষয়ক মন্ত্রী কে ডিও প্রদান করেছি ) ।
 
(৪) ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রতিটি উপজেলার নারী ও শিশুদের অধিকার সুরক্ষায় সমাবেশের আয়োজন করে গনসচেতনতা সৃষ্টি ।
 
(৫) গ্রামীণ অবকাঠামো উন্নয়নে রাস্তাঘাট পাকাকরণ , ব্রীজ , কালভার্ট নির্মাণ ,মসজিদ , মন্দির এর সংস্কার , বাজারে সোলার স্থাপন করে আলোকিত বাংলাদেশ গড়ে তোলা ।
 
(৬) প্রতিটি উপজেলায় অন্তত একটি করে পাঠাগার স্থাপন করে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্পর্কিত বই প্রদান ।
 
(৭) বাংলাদেশ আওয়ামী লীগ এর নির্বাচনী ইশতেহার ২০০৮ বাস্তবায়নে পদক্ষেপ নেয়া ।
 
(৮) ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রতিটি উপজেলায় পর্যায়ক্রমে কন্যা শিশুদের স্বাস্থ্য সচেতনতা সৃষ্টিতে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করা ( ইতিমধ্যে এ বিষয়ে কাজ শুরু হয়েছে ) ।
 
(৯) আশুগঞ্জ উপজেলার নারীদের কম্পিউটার প্রশিক্ষণ , সেলাই , ব্লক , বাটিকের প্রশিক্ষণ যা শুরু হয়েছে পূর্বেই সেটি তদারকির মাধ্যমে সম্পন্ন করা ।
 
(১০) নারী নীতি বাস্তবায়নে এলাকায় জনমত গড়ে তোলা ।
 
উল্লেখ যে , যানজট নিরসনে ব্রাহ্মণবাড়িয়া শহরে ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে ও তিতাস নদী পুনঃ খননের কাজ চলমান রয়েছে ।
 
পরিশেষে বলব যখন যেখানেই থাকি না কেন প্রতিটা নিঃশ্বাসেই জনগণের কথা ভাবি , এবং আমার এই পথ চলাতেই আনন্দ ।