View Question 1513 views

Subject : নাটোর জেলার অর্থনৈতিক উন্নয়ন সম্পর্কিত প্রশ্ন

Avatar

Written By : নিনাদ

স্যার ,

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাই নাটোর - ১ আসনে আমাদের বাগাতিপাড়া , লালপুরের এমপি নির্বাচিত হওয়ার জন্য । স্যার আমি বাগাতিপাড়ার দয়ারামপুরের বাসিন্দা । আমরা সকলেই জানি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ২০২১ সালের মধ্য বাংলাদেশকে যে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার ভিশন হাতে নিয়েছেন , আমরাও তার জন্য কাজ করতে চাই । আপনি জানেন আমাদের নাটোর জেলার অর্থনীতি মূলত কৃষি নির্ভর ।  তবে জেলায় ভারি শিল্পের কারখানাও আছে , তার মধ্য ২ টি চিনির কল , একটি ডিস্টিলারি ও একটি ফলের জুসের কারখানা রয়েছে । কারন আমাদের উৎপাদিত ফসল এর কাঁচামাল হিসাবে ব্যবহার করা হয় । কিন্তু দুঃখের বিষয় বাগাতিপাড়া ও লালপুরে শুধু ১ টি চিনির কল রয়েছে । কিন্তু আমাদের জেলা শিল্প কারখানা স্থাপনের জন্য খুবই উপযোগী , কারন এখানকার সহজলভ্য কাঁচামাল । তাই আপনার দৃষ্টি আকর্ষণ করছি - আপনি যদি শিল্প নির্ভর অর্থনৈতিক বাবস্থা গড়ে তুলতে কোন পদক্ষেপ গ্রহন করেন তবে আমরা দ্রুত অর্থনৈতিক উন্নতি করব ।

এখন , আপনার কাছে আমার প্রশ্ন আপনি কি শিল্প ভিত্তিক অর্থনীতি বিষয়ে এমন কোন উদ্যোগ নিবেন কিনা ? অথবা আপনি এই বিষয়টি সংসদে উত্থাপন করে সরকারের দৃষ্টি আকর্ষণ করবেন কিনা ?

সবশেষে আপনাকে আবারো ধন্যবাদ । 

Avatar

Written By : Md. Abul Kalam -মোঃ আবুল কালাম

Public

আমার এমপি ডট কমের মাধ্যমে নিজ নিজ এলাকার ভোটারদের প্রশ্নের উত্তর দিচ্ছেন স্থানীয় সংসদ সদস্যগণ। এবার নাটোরের কয়েকজন ভোটারের প্রশ্নের উত্তর দিলেন নাটোর ১ আসনের সংসদ সদস্য মোঃ আবুল কালাম। প্রশ্নগুলো করেন ফজলে রাব্বি, নিনাদ ও মোঃ সোহেল মাহমুদ। অডিও বার্তার মাধ্যমে তাদের করা তিনটি প্রশ্নের উত্তর এমপি আবুল কালাম।

ফজলে রাব্বির প্রশ্ন ছিল দয়ারামপুর-সোনাপুর রোড থেকে চাঁদপুর পর্যন্ত পাকা রাস্তাটি সংস্কার করা হবে কিনা। জবাবে এমপি আবুল কালাম খুব দ্রুতই সংস্কার কাজ শুরু হবে বলে আশা প্রকাশ করেন।

নাটোর জেলার অর্থনৈতিক উন্নয়ন সম্পর্কিত অন্য প্রশ্নটি করেন নিনাদ। এর জবাব ও আবুল কালাম অডিও বার্তার মাধ্যমে দেন।

নাটোরে খুন ও অজ্ঞাত পরিচয়ে লাশের তদন্ত বিষয়ে অন্য প্রশ্নটি করেন মোঃ সোহেল মাহমুদ। অডিও বার্তার মাধ্যমে এর জবাব দেন আবুল কালাম। এমপির কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেছেন আমার এমপি ডট কমের এম্বাসেডর শাহাদৎ হুসেইন।

আমার এমপি ডট কমের মাধ্যমে আপনিও আপনার এলাকার সমস্যা-সম্ভাবনার ব্যপারে স্থানীয় এমপিকে প্রশ্ন করতে পারেন।