View Question 731 views

Subject : ১০টি উন্নয়ণমূলক কাজ ও আগামী ২ বছরের উন্নয়ণ কর্মসূচী প্রসংগে!

Avatar

Written By : Rabiul H Bhuyian

মাননীয় এমপি মহোদয়,

আমারএমপি ডট কমের পক্ষ থেকে শুভেচ্ছা নিন। আমরা আপনার সংসদীয় এলাকার জনগনের পক্ষ থেকে আপনার মাধ্যমে ইতোমধ্যে সম্পন্ন হয়েছে এরকম ১০টি উন্নয়ণমূলক কাজ এবং আপনার আগামী ২ বছরের উন্নয়ণ কর্মসূচী প্রসংগে জানতে চাই।

বিনীত,

আমার এমপি ডট কম কর্তৃপক্ষ।

Avatar

Written By : Md. Abul Kalam -মোঃ আবুল কালাম

Public

আমার এমপি ডট কম এর মাধ্যমে রবিউল ইসলাম ভুইয়ান আমার কাছে আমার সংসদীয় এলাকার জনগনের পক্ষ থেকে আমার মাধ্যমে ইতোমধ্যে সম্পন্ন হয়েছে এরকম ১০টি উন্নয়ণমূলক কাজ এবং আপনার আগামী ২ বছরের উন্নয়ণ কর্মসূচী প্রসংগে জানতে চেয়েছেন ।

তার এই গুরুত্বপূর্ণ প্রশ্নোর জন্য ধন্যবাদ জানাই । আরও ধন্যবাদ জানাই আমার এমপি ডট কম এর সকল ফাউন্ডার মেম্বারকে , এমন একটি সুন্দর জবাবদিহিতা মুলক প্ল্যাটফর্ম তৈরি করার জন্য ।  আমার গতবছর গুলোতে আমার নির্বাচনী এলাকায় করা ১০ টি উন্নয়নমূলক কাজ নিম্নরূপঃ

১ । আমি বর্তমান সরকারের সহযোগিতায় নাটোর এর লালপুরে ৩৮০০ একর জমিতে অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলছি । এজন্য প্রাথমিক ব্যয় ধরা হয়েছে প্রায় ৬০০ কোটি টাকা। এখানে বেকারদের কর্মসংস্থান এর সৃষ্টি হবে ।

২ । মাননীয় প্রধান মন্ত্রীর ভিশন বাস্তবায়নে দেশে নিরিবিচ্ছিন বিদ্যুতের আয়তায় আনতে হবে । তারই ধারাবাহিকতায় ২০১৭ সালের জুন পর্যন্ত আমার নির্বাচনী এলাকায় ২৬৭ টি গ্রামে বিদ্যুৎ সংযোগ দিয়েছি ।

৩ । প্রাথমিক ও গণশিক্ষা কার্যক্রম পূর্বের তুলনায় অধিক প্রসারিত করেছি । সকলকে প্রাথমিক শিক্ষা নিশ্চিত করেছি ।

৪ । কৃষিতে কৃষকদের বৈজ্ঞানিক পদ্ধতিতে চাষাবাদের জন্য ট্রেনিং এর ব্যাবস্থা করেছি ।

৫ । নাটোর জেলার আবহাওয়া দেশীয় ফল চাষের জন্য খুবই উপযোগী । ফলে এইবছর আমের মৌসুমে আমার নির্বাচনী এলাকায় “তমালতলা”নামক শুধু একটি বাজার থেকেই দৈনিক ১ কোটি টাকার আম বিক্রির রেকর্ড হয়েছে ।

৬ । প্রতিবন্ধি ও অন্যান্য অনগ্রসরদের জন্য শিক্ষা ও অন্যান্য সুযোগ সৃষ্টিতে কাজ করছি । তাদের প্রশিক্ষণ ও বৃত্তির ব্যবস্থা এবং তারা যেন শিক্ষার আলোয় আলোকিত হতে পারে তার জন্য স্কুল নির্মাণ করেছি ।

৭ । শেখ রাসেল কম্পিউটার ল্যাব সহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে কম্পিউটার ল্যাব ও ট্রেনিং সেন্টার নির্মাণ করেছি , যেন আমার নির্বাচনী এলাকার নাগরিকগণ প্রযুক্তিতে এগিয়ে যেতে পারে ।

৮ । নাটোর জেলার যোগাযোগ ব্যবস্থা পূর্ব হতেই অনুন্নত । আমি তা উন্নয়নে  নিরলস কাজ করে চলছি । যদিও এটি সম্পূর্ণ হতে সময়ের প্রয়োজন ।

৯ । জেলার সঠিক মুক্তিযোদ্ধাদের চিহ্নিতকরণ এবং তাদের সুষ্ঠভাবে ভাতা প্রাপ্তি নিশ্চিত করেছি । মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা কমপ্লেক্স ভবন নির্মাণের ব্যবস্থা করেছি ।

১০ । আমার আসনে উচ্চগতির ইন্টারনেট স্থাপনে কাজ করেছি ।

 আগামী নির্বাচন আসতে সময় খুবই কম । এই কম সময়গুলোর মধ্যেই আমি নাটোর জেলার আমার আসনে নিম্নলিখিত কাজগুলো করতে আশাবাদীঃ

১ । নাটোর জেলার আমার আসনে বেকারদের কর্মসংস্থান সৃষ্টি করা ।

২ । শতভাগ বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করা ।

৩ । এখনো বাকি কাঁচা রাস্তা পাকা করন ।

৪ । প্রযুক্তি বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি এবং ফ্রিলান্সিং এ তরুণ সমাজকে সম্পৃক্ত করা ।

৫ । অর্থনৈতিক উন্নয়ন সাধন করা । আমার নির্বাচনী আসনে ভিক্ষুকদের কর্মসংস্থানের ব্যবস্থা করে ভিক্ষুকমুক্ত জেলা গঠন ।