View Question 619 views

Subject : রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর প্রতিষ্ঠান টেলিটকের নেটওয়ার্ক সেবার ব্যবস্থা প্রসঙ্গে .........

Avatar

Written By : Md. Mohidul Islam Shaon

মাননীয় এমপি মহোদয়, প্রথমে আমার সালাম নিবেন। আশা করি ভালো আছেন।

আমি আপনার নির্বাচনি এলাকা তজুমদ্দিনের একজন সাধারন নাগরিক। আপনি আপনার নিজস্ব অর্থায়নে লালমোহন - তজুমদ্দিনের সকল নাগরিক কে বিনামূল্যে আই সি টি শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে যে উদ্যোগ নিয়েছেন এজন্য আমরা আপনার কাছে চিরকৃতজ্ঞ। আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন ফ্রি আইসিটি প্রশিক্ষণ প্রোগ্রামের মাধ্যমে প্রশিক্ষণ কেন্দ্রে শিক্ষার্থীদেরকে বিনামূল্যে কোর্স কারিকুলামের বেসিক হার্ডওয়ার ও অ্যাপ্লিকেশন সফটওয়্যার পরিচিতি, সফটওয়্যার ইন্সটলেশন ও কম্পিউটার অপারেটিং ধারণা, মাইক্রো সফট অফিস ওয়ার্ড অপারেটিং এন্ড টাইপিং এর কাজ শেখানো হয়। বর্তমান সরকার সারা দেশে টুজি থেকে থ্রিজি মোবাইল  অপারেটর নেটওয়ার্ক সেবার ব্যবস্থা করেছেন। যা বর্তমান সময়ের জন্য একটি অতিব গুরুত্বপূর্ন বিষয়। আপনি এই বিষয়ে অবগত আছেন যে, বর্তমানে সরকারি স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয়ে চাকরি ও ভর্তি পরিক্ষার আবেদন এখন অনলাইনে করা হয় এবং সরকারি ফি রাষ্ট্রায়ত্ত মোবাইল  অপারেটর প্রতিষ্ঠান টেলিটকের নেটওয়ার্ক সেবার মাধ্যমে পরিশোধ করতে হয়।

কিন্তু অতীব পরিতাপের বিষয় এই যে, তজুমদ্দিন উপজেলায় রাষ্ট্রায়ত্ত মোবাইল  অপারেটর প্রতিষ্ঠান টেলিটকের নেটওয়ার্ক সেবার কোন ব্যবস্থা না থাকায় তজুমদ্দিন উপজেলার সকল জনগণকে উক্ত সেবা নেয়ার জন্য অন্য স্থানে যেতে হয়, যা আমাদের জন্য অত্যন্ত কষ্টসাধ্য ও ব্যয় সাপেক্ষ্।

তাই মাননীয় এমপি মহোদয়ের কাছে আমরা জানতে চাই,  তজুমদ্দিন উপজেলায় কবে নাগাদ  রাষ্ট্রায়ত্ত মোবাইল  অপারেটর প্রতিষ্ঠান টেলিটকের নেটওয়ার্ক সেবার ব্যবস্থা করে দেওয়া হবে ?

বিনীত,

আপনার গুনমুগ্ধ

মহিদুল ইসলাম শাওন

Avatar

Written By : Nurunnabi Chowdhury -নুরুন্নবী চৌধুরী

Public

আমার এমপি ডট কমের মাধ্যমে নাগরিকের প্রশ্নের উত্তর দিলেন ভোলা ৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। রাষ্ট্রয়াত্ব টেলিটক নেটওয়ার্ক সেবা প্রসঙ্গে প্রশ্নটি করেন তজুমদ্দিন উপজেলার মহিদুল ইসলাম শাওন। ভিডিও বার্তার মাধ্যমে এমপি নুরুন্নবী চৌধুরী এর জবাব দেন। এমপির কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেন আমার এমপি ডট কমের এ্যাম্বেসেডর সাদির হোসেন রাহিম এবং নজরুল ইসলাম শুভরাজ।