View Question 762 views

Subject : লালমোহন ধলীগৌরনগরের বাকি অংশ সহ লর্ডহার্ডিন্জ ইউনিয়নকে নদী ভাঙ্গন থেকে রক্ষা...

Avatar

Written By : Noborupa Majumder

আমি সর্ব প্রথম জনগনের সরাসরি ভোটে নির্বাচিত সাংসদ আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপিকে লালমোহন বাসির পক্ষ থেকে শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানাচ্ছি।

মাননীয় এমপি মহোদয়, আমি আপনার নির্বাচনি এলাকা লালমোহনের লর্ডহার্ডিন্জ ইউনিয়নের একজন সাধারন নাগরিক। আমি অতি আনন্দের সহিত জানাচ্ছি যে আপনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর, দীর্ঘদিনের সন্ত্রাসের জনপদ বলে খ্যাত লালমোহন ও তজুমদ্দিনকে আজ শান্তির জনপদে রুপান্তরিত করেছেন। হিংসার বদলে এনে দিয়েছেন ভালোবাসা, প্রতিশোধের পরিবর্তে করেছেন ক্ষমা। আপনি এখানকার গরিব, দুঃখী, মেহনতি মানুষের পাশে থেকে নির্লস ভাবে পরিশ্রম করে যে উন্নয়ন করেছেন বিশেষ করে স্কুল, কলেজ, রাস্তাঘাট, কালভার্ট নির্মাণ, ও নদী ভাঙ্গন রোধে ব্লক স্থাপন সহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন মুলক কাজ করেছেন। এরকম উন্নয়ন মূলক কাজ করার জন্য আমি লালমোহন ও লর্ডহার্ডিন্জ ইউনিয়ন বাসির পক্ষ থেকে আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। ইতিমধ্যে আপনার সফল প্রচেষ্টায় তজুমদ্দিন উপজেলার নদী ভাঙ্গন রোধের জন্য জাতীয় অর্থনৈতিক কমিটির নির্বাহি পরিষদ (একনেক)র সভায় ৪৫০ কোটি টাকার অনুমোদন পাশ করে যে বরাদ্ধ এনেছেন তা সর্ব মহলে সত্যিই প্রশংসনীয়। নদী ভাঙ্গন রোধে ব্লক স্থাপনের মাধ্যমে উক্ত বরাদ্ধের কাজ এখনো চলমান রয়েছে।

আপনার এমন একটি মহৎ কাজের মধ্য দিয়ে তজুমদ্দিন বাসি খুঁজে পেয়েছে আশার আলো। মাননীয় এমপি মহোদয়, আপনি লালমোহন উপজেলার ধলীগৌরনগর কে নদী ভাঙ্গন থেকে রক্ষার জন্য যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। কিন্তু দুঃখের বিষয় হলো ধলীগৌরনগরের শেষ অংশ থেকে লর্ডহার্ডিন্জ ইউনিয়ন পর্যন্ত নদী ভাঙ্গনের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় লর্ডহার্ডিন্জ ইউনিয়ন মারাত্মক হুমকির মুখে পড়েছে। এ ব্যাপারে দ্রুত কার্যকর পদক্ষেপ না নিলে যে কোন সময় লর্ডহার্ডিন্জ ইউনিয়নের বিশেষ গুরুত্বপূর্ণ স্থান গুলো নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার আশংকা রয়েছে। এমতাবস্থায় আমরা লালমোহন বাসি আপনার কাছে জানতে চাই ধলীগৌরনগরের বাকি অংশ ও লর্ডহার্ডিন্জ ইউনিয়নকে নদী ভাঙ্গন থেকে রক্ষার জন্য আপনি কোনো পদক্ষেপ নিবেন কিনা ?

বিনীত,

আপনার গুনমুগ্ধ নবরূপা মজুমদার। 

Avatar

Written By : Nurunnabi Chowdhury -নুরুন্নবী চৌধুরী

Public

আগামী অর্থবছরের মধ্যেই ব্লক নির্মাণ করে মেঘনার তীর সংরক্ষণ করে তজমুদ্দীনকে যদি ভাঙ্গন থেকে রক্ষা করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করলেন ভোলা ৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী। লালমোহনের লর্ডহার্ডিন্জ ইউনিয়নের নবরূপা মজুমদারের করা এক প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

নবরূপা মজুমদার ধলীগৌরনগরের বাকি অংশ ও লর্ডহার্ডিন্জ ইউনিয়নকে নদী ভাঙ্গন থেকে রক্ষার জন্য এমপির নেয়া পদক্ষেপ সম্পর্কে জানতে চান। এক ভিডিও বার্তার মাধ্যমে এমপি নুরুন্নবী চৌধুরী এর উত্তর দেন।

এমপির কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেছেন আমার এমপি ডট কমের এম্বাসেডর সাদির হোসেন রাহিম ও নজরুল ইসলাম শুভরাজ।

আমার এমপি ডট কমের মাধ্যমে আপনিও আপনার এলাকার সমস্যা-সম্ভাবনার ব্যপারে স্থানীয় এমপিকে প্রশ্ন করতে পারেন।