View Question 814 views

Subject : বিনামূল্যে শিক্ষা সহায়তা ও আর্থিক সহযোগীতা প্রসঙ্গে...

Avatar

Written By : Puja Karma Kar

মাননীয় এমপি মহোদয়,

প্রথমে আমার সালাম নিবেন। আশা করি ভালো আছেন। ঈশ্বরের কাছে সর্বদা আপনার মঙ্গল কামনা করি।  আমি আপনার নির্বাচনি এলাকা তজুমদ্দিন উপজেলার চাদঁপুর ৫নং ওয়ার্ডের  একজন সাধারন নাগরিক। আমি তজুমদ্দিন ডিগ্রি কলেজ বিজ্ঞান বিভাগের এইচএসসি ১ম বর্ষের ছাত্রী। আমার নাম পূজা কর্মকার। বাবার নাম স্বর্গীয় নারায়ন চন্দ্র কর্মকার। আমি একটি অত্যান্ত দরিদ্র পরিবারের সন্তান। আজ থেকে ৯ বছর পূর্বে আমাদের পরিবারে মা ও আমাদের ৩ বোনকে রেখে দুনিয়া ছেড়ে পরলোক গমন করেন আমাদের বাবা। বাবা মারা যাওয়ার পর আমরা মায়ের কাছে মানুষ হই। পরিবারে উপার্জন করার মতো লোক না থাকায় অনেক কষ্টে খেয়ে না খেয়ে অভাবের মধ্যে দিয়ে আমরা জিবন যাপন করি। অভাবের মধ্য দিয়ে আমরা ৩ বোন অনেক কষ্টে পড়ালেখা চালিত রাখি। অনেক সময় টাকার অভাবে বই, খাতা ইত্যাদি শিক্ষা  সামগ্রী কিনতে পারিনা। বাবা মারা যাওয়ার পর ৯ বছর হয়ে গেলো আমার মা বিধবা ভাতা সহ সরকারি কোনো সুযোগ সূবিধা পায়নি। আমরা তিন বোন পড়ালেখায় ভালো ছাত্রী হয়েও কখনো কোনো স্কুল কলেজ থেকে শিক্ষাগত কোনো সহায়তা আমাদেরকে প্রদান করা হয়নি। বর্তমানে আমি ও আমার আরেক বোন সহ আমরা দুজন তজুমদ্দিন ডিগ্রি কলেজে পড়ি। টাকার অভাবে আমি এখনো ১ম বর্ষের বই গুলো কিনতে পারিনি। এমতাবস্থায় আমাদের কে পড়ালেখা চলমান রাখতে অনেক অভাব ও দুর্দিনের মধ্যে সময় কাটাতে হচ্ছে। মাননীয় এমপি মহোদয় সকলের কাছে আপনি একজন দানবীর এবং গরিব দুঃখি মানুষের পরম বন্ধু হিসেবে পরিচিত। শুনেছি আপনি কাউকে কখনো খালি হাতে ফেরান না। আপনি গরিব দুঃখি মানুষের পাশে থেকে সর্বদা এলাকার উন্নয়ন কর্মকান্ডে ব্যাস্ত থাকেন।

মাননীয় এমপি মহোদয় আমাদের পরিবারের এমতাবস্থায়,  আমাদের দুই বোনের পড়ালেখা চালিত রাখার জন্য  আপনার কাছে আর্থিক ও বিনামূল্যে শিক্ষা সহায়তা কামনা করছি ধন্যবাদ।

Best Regards

Puja Karma Kar

Avatar

Written By : Nurunnabi Chowdhury -নুরুন্নবী চৌধুরী

Public

ভোলার লালমোহন এবং তজমুদ্দিনে অর্থের অভাবে যাতে কেউ উচ্চশিক্ষা থেকে বঞ্চিত না হয় সে ব্যপারে যথাযথ ব্যবস্থা নেয়া হবে বলে জানালেন ভোলা ৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী। আমার এমপি ডট কমের মাধ্যমে পূজা কর্মকার নামে এক কলেজ ছাত্রীর আবেদনের প্রেক্ষিতে এমপি নুরুন্নবী চৌধুরী এ কথা বলেন। উচ্চশিক্ষার জন্য সহযোগিতা চেয়ে পূজা কর্মকার এমপি কাছে এ আবেদনটি করেন। এক ভিডিও বার্তার মাধ্যমে এমপি নুরুন্নবী চৌধুরী এর জবাব দেন।

এমপির কাছ থেকে উত্তর সংগ্রহের প্রক্রিয়াটি সমন্বয় করেছেন আমার এমপি ডট কমের অ্যাম্বাসেডর সাদির হোসেন রাহিম ও নজরুল ইসলাম শুভরাজ।