View Question 438 views

Subject : নদী সম্পদ রক্ষা প্রসঙ্গে

Avatar

Written By : MD Naser Uddin Sumon

মাননীয়

এমপি মহোদয় আমার সালাম নিবেন। তজুমদ্দিন উপজেলায় প্রায় ১৩৫০০  নিবন্ধনকৃত জেলে আছে। তাদের পরিবারের সংখ্যা যোগ করলে প্রায় ৫০০০০ হাজার সদস্য আছে। তজুমদ্দিনের  অধিক জনগন নদীর সাথে জড়িত। এ সকল জেলেরা ৫০-৭০ জন দালালের অন্তর্ভুক্ত। দালালের মধ্যে ১০-১২ জন নদিতে অবৈধ জালের ( খুটা জাল, পাই জাল, বেহুন্দি জাল, চরঘেরা জাল, বিভিন্ন)  ব্যবসা করেন। প্রশ্ন হলো যে, এই অবৈধ জালের সাথে জড়িত থাকে ৫০০-১০০০ জেলে।  যদি নদী থেকে সকল অবৈধ জাল ব্যবহার বন্ধ করা হয়, তাহলে সকল জেলে স্বাধীন ভাবে নদিতে মাছ ধরতে পারবে। এতে সকল জেলে পরিবার সারা জীবন আল্লাহর কাছে আপনার জন্য দোয়া করবেন এবং  নৌকা মার্কায় ভোট দিবেন। আমি কামনা করি আপনি বিষয়টি বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্হা গ্রহন করবেন।

বিনীত

জেলে পরিবারের পক্ষ থেকে

মোঃনেছার উদ্দিন সুমন

তজুমদ্দিন্ ভোলা

 

Avatar

Written By : Nurunnabi Chowdhury -নুরুন্নবী চৌধুরী

Public

জনগন ও জনপ্রতিনিধিদের মাঝে সেতু বন্ধনকারী ওয়েব সাইট আমার এম পি ডট কমের মাধ্যমে দেশের নানান সাংসদীয় আসনের বিভিন্ন সমস্যা উক্ত এলাকার মাননীয় সাংসদের কাছে তুলে ধরা হচ্ছে। ধারাবাহিক এই প্রক্রিয়ার অংশ হিসেবে ভোলা ৩ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব নুরুন্নবী চৌধুরী এর কাছে জানতে চাওয়া  হয়েছিলো মেঘনা নদীর ভাঙ্গন এবং ৩ শতাধিক অসহায় জেলে পরিবারের জান মালের নিরাপত্তা প্রসঙ্গে।

প্রকৌশলী মোঃ হালিম সালেহী আমার এম পি ডট কমের মাধ্যমে সাংসদের কাছে প্রশ্নটি করেন।  সাংসদের কাছ থেকে উত্তর আনার প্রক্রিয়া টি সম্পন্ন করেছেন আমার এমপির ভোলা ৩ এর এম্বাসেডর সাদির হুসেইন রহিম এবং মোঃ নজরুল ইসলাম।

এ বিষয়ে সাংসদ জানালেন তাঁর গৃহীত পদক্ষেপ এর কথা।