View Question 585 views

Subject : গোবিন্দগঞ্জে ট্রমা সেন্টার স্থাপন হবে কি?

Avatar

Written By : Md Sumon

মাননীয় সংসদ সদস্য মহোদয়, 

সালাম  নিবেন। আশা করি ভাল আছেন। 

জাতীয় মহাসড়ক এন৫ আমাদের জন্য একটি আর্শীবাদ স্বরুপ। মহাসড়কের কারণে গোবিন্দগঞ্জ উপজেলার বিকাশ দ্রুত। বিকাশের এধারার সাথে পাল্লা দিয়ে বাড়ছে সড়ক দুর্ঘটনা। গোবিন্দগঞ্জ উপজেলার উপর দিয়ে যাওয়া মহাসড়ক দেশের অন্যতম সড়ক দুর্ঘটনা প্রবণ এলাকা। প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনার স্বীকার হতে হচ্ছে এই মহাসড়কে। কিন্তু দুর্ঘটনা কবলিতদের দ্রুত চিকিৎসা সেবা দেয়ার মত পর্যন্ত ব্যবস্থা নেই গোবিন্দগঞ্জে। ফলে প্রাণহানীর সংখ্যা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। গোবিন্দগঞ্জে একটি ট্রমা সেন্টার স্থাপন করা অতি জরুরি হয়ে পড়েছে। সময়ক্ষেপণ করা ঠিক হবে না এ ক্ষেত্রে। গোবিন্দগঞ্জ উপজেলাবাসীর দাবী দ্রুত ট্রমা সেন্টার স্থাপনের।

" গোবি খবর " এর http://www.gobikhobor.com/2017/05/14/43326/ এই সংবাদ অনুযায়ী, গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার দেওয়া তথ্যমতে, ২০১৬ সালে হাইওয়ে থানা এলাকায় ৫৭টি সড়ক দুর্ঘটনায় ৭৭জন নিহত হয়। গোবিন্দগঞ্জ থানার দেয়া তথ্যমতে, মহাসড়ক ব্যতীত আঞ্চলিক সড়ক ও অন্যান্য অংশে ২০১৬ সালে ২৯টি সড়ক দুর্ঘটনায় ২৬জন নিহত ও ৫জন আহত হয়। গত ১৯ মার্চ ঢাকা রংপুর মহাসড়কের অন্যতম সড়ক দুর্ঘটনাস্পট উপজেলার জুমারঘর একচল্লিশ মাইলে সড়ক দুর্ঘটনায় ৬জন নিহত হয়। আর আহত হয় ১৫জন। এ রকম চিত্র প্রায় প্রতিদিনের। 

পত্রিকা টেলিভিশনে লক্ষ্য করলে দেখবেন গোবিন্দগঞ্জের সড়ক দুর্ঘটনার খবর হরহামেশায় ফলাও করে প্রচার করা হয়। এতো দুর্ঘটনা ঘটলেও গোবিন্দগঞ্জে আহতদের চিকিৎসার কোন ব্যবস্থা নাই। চিকিৎসার জন্য দুরে যেতে হয় বলে পথিমধ্যে অনেকেই মৃত্যুবরণ করে। ফলে প্রাণহানীর সংখ্যা দিন দিন বাড়ছে। দ্রুত গোবিন্দগঞ্জে একটি ট্রমা সেন্টার স্থাপন সময়ের দাবী।

গোবিন্দগঞ্জে মহাসড়কের পাশে একটি ট্রমা সেন্টার স্থাপনে আপনার সহযোগিতা  ও আশু হস্তক্ষেপ কামনা করছি।

ধন্যবাদ আপনাকে।