View Question 479 views

Subject : গোবিন্দগঞ্জে আউটসোর্সিং ট্রেনিং সেন্টার ও ডিজিটাল ল্যাব স্থাপন প্রসঙ্গে।

Avatar

Written By : Al mamun

মাননীয় সংসদ সদস্য,

আন্তরিক প্রীতি ও শুভেচ্ছা নিবেন।

আমি মো:আল মামুন, গোবিন্দগঞ্জ উপজেলাধীন ফুলবাড়ী ইউনিয়নের একজন ভোটার ও সক্রীয় ছাত্রলীগ কর্মী। সমগ্র গোবিন্দগঞ্জের প্রত্যেকটি  অঞ্চলে আপনার উন্নয়ন মুলক কর্মকান্ডের জন্য শুরুতেই কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

আপনার কাছে আমার প্রশ্ন হলো যে, সমগ্র বাংলাদেশকে ডিজিটাল নেটওয়ার্কের আওতায় আনার লক্ষ্যে বর্তমান সরকার বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি হাতে নিয়েছে কিন্তু দু:খের বিষয় আমরা গোবিন্দগঞ্জ বাসী এধরণের কোনো ট্রেনিং এর সুবিধা পাচ্ছিনা। আউটসোর্সিং এর ক্ষেত্রে আমরা অনেক পিছিয়ে আছি, অথচ এর মাধ্যমে ঘরে বসে আমরা বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারবো। আইসিটি অধিদপ্তরের (DoICT) তত্ত্বাবধায়নে সারাদেশে চলছে ICT Division, Bangladesh, কর্তৃক প্রতিষ্ঠিত "শেখ রাসেল ডিজিটাল ল্যাবের" Young Bangla কর্ডিনেটর, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও আইসিটি শিক্ষকবৃন্দের নেটওয়ার্ক মিটিং ও প্রশিক্ষণ কর্মসূচী। আইসিটি মন্ত্রনালয়ের আওতাধীন এসব প্রকল্পে ইতিমধ্যে অনেক জেলায় বিনামুল্যে আউটসোর্সিং প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে।

আপনার কাছে আমার জিজ্ঞাসা হলো যে, আমরা গোবিন্দগঞ্জবাসী কবে নাগাদ আউটসোর্সিং ট্রেনিং এর সুবিধা পাবো ? আপনি গোবিন্দগঞ্জ উপজেলার এই সম্ভাব্য উন্নয়নের বিষয়টি বিবেচনা করবেন বলে আশা করি।

ধন্যবাদ।

(ধন্যবাদ আমারএমপি কর্তৃপক্ষকে এমপি মহোদয় বরাবর প্রশ্ন করার এতো সুন্দর প্লাটফর্মের জন্য।