View Question 361 views

Subject : " ডোবরা মধ্যপাড়ার মজিবরের দোকানের উত্তর পার্শ্ব থেকে কুমার নদী পর্যন্ত বেদখল হালট মুক্ত করে সকলের চলাচলের উপযোগী রাস্তা নির্মাণ "

Avatar

Written By : Sheikh Abdullah

মাননীয় অভিভাবক,

আমি শেখ আব্দুল্লাহ, ঢাকা বিশ্ববিদ্যালয় এর বিজনেস ফ্যাকাল্টি এর ইন্টারন্যাশনাল বিজনেস ডিপার্টমেন্ট থেকে BBA শেষ করে বর্তমানে MBA তে পড়ছি।

আমার গ্রামের বাড়ি বোয়ালমারী এর সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামের মধ্য পাড়ায়।

আমাদের ডোবরা গ্রামের মধ্যপাড়া দুইটি ভাগে বিভক্ত

১. রাস্তার পূর্ব পার্শ্ব  ২. রাস্তার পশ্চিম পার্শ্ব

আমরা যারা রাস্টার পূর্ব পার্শ্বে থাকি আমাদের কে রাস্তায় উঠার জন্য পার ১০/১৫ জনের বাড়ির পথকে কমন রাস্তা হিসাবে বেছে নিতে হয়। অন্যদিকে যারা রাস্তার পশ্চিম পার্শ্বে থাকে তারা সবাই ই নদীতে গোছল করতে আসে একই ভাবে প্রায় ১০/১৫ টি বাড়ির ভিতর দিয়ে।

এই ভুগন্তির অন্যতম কারন হলো আমাদের একটি হালট রয়েছে যা বেদখল হয়ে আছে কয়েকজন বিএনপি ও জামাতের কর্মিদের কাছে। হালটটি তারা কোনোভাবেই দখল মুক্ত হতে দিচ্ছে না।

এই হালটিই ই হতে পারতো আমাদের রাস্তায় উঠার বা অন্যদের নদীতে গোছল করতে আসার জন্য চলাচলের সুন্দর একটি রাস্তা।

আমি ২০০৯ এ আপনার কাছ থেকে বিশেষ পুরস্কার লাভ করেছিলাম SSC পরিক্ষায় গোল্ডেন A+ পাওয়ার জন্য। গ্রামের সবাই জানে আপনি আমাকে অনেক স্নেহ করেন আর সবাইকে পড়ালেখা করতে হেল্প ও করেন।

এ জন্য সবাই আমকে স্নেহ/শ্রদ্ধা করেই এই সমস্যার কথা আপনাকে বলতে বলেন, আর আমিও তাদেরকে আশ্বস্ত করেছি এই বলে যে, আমরা এর আগে কোন সমস্যার কথা আমদের এমপি মহোদয় কে জানাইনি তাই এটাই প্রথম সমস্যা, উঁনি অবশ্যই এই সমস্যার সঠিক সমাধান দেবেন।

এই প্রসঙ্গে ছোমেদ হাওলাদার বলেন, "ভাই, এমপির কাছে একটাই চাওয়া, এই হালট্টা একটু বাইর কইরা দিক, মানিষের বাড়ির উপর দিয়ে আর কতকাল হাটুম, আমরা সবাই ই লিখিত দিমু"

"হালটটির দৈর্ঘ্য ৪০০ ফিট আর প্রস্থ ১৫ ফিট"

আমার এলাকার মেম্বার জনাব রাজ্জাক মোল্লা সাহেব আর চেয়ারম্যান মুজিবুর রহমান স্যার ও বিষয়টা জানেন আর এটা সমাধানের জন্য উঁনারা সহমত পোষণ করেছেন আর এটাও বলেছেন যে, এমপি সাহেব এটা বেদখল করে রাস্তা করে দিলে আমরা ইউনিয়ন পরিষদ থেকে ইট বসিয়ে পাকা করার ব্যাবস্থা করবো।

এতএব, মাননীয় এমপি মহোদয়, আপনার কাছে ডোবরা মধ্যপাড়া বাসির আকুল আবেদন আমাদের চলাচলের দুর্ভোগের কথা চিন্তা করে এই হালটটি বেদখল মুক্ত করে একটি ছোট্ট রাস্তা নির্মানের মাধ্যমে  আমাদের উভয় পার্শ্বের লোকজনের চলাচলের ব্যবস্থা করুন নিশ্চিত করুন, আমরা আর মানুষের বাড়ির উপর দিয়ে চলাচল করতে চাই না।

নিবেদক 

শেখ আব্দুল্লাহ

BBA, MBA (Department of International Business),  Faculty of Business Studies, University of Dhaka.

কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, সার্জেন্ট জহুরুল হক হল, ঢাক বিশ্ববিদ্যালয়।

সাংগঠনিক সম্পাদক, মধুমতী (ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ বোয়ালমারী উপজেলা ছাত্রকল্যান সংস্থা)।