View Question 433 views

Subject : হবিগঞ্জের উমেদনগরে গ্যাস সংযোগ প্রসংগে

Avatar

Written By : saifur rahman

Sir, its honor for me that i am talking with you. in fact i have never thought that i could talk to MP so easily. Sir i am one of citizen of habiganj and my village is umednagar. sir as you committed to provide gas line in umednagar so soon but after getting 5 years we cant see any activities. sir can you take necessary step for giving us gas line and the full fill the massive expectation. sir it will be pleasure if you give any feedback.

Avatar

Written By : Advocate Md. Abu Zahir -মোঃ আবু জাহির

Public Featured

জনাব সাইফুর রহমানকে ধন্যবাদ, 

amarMP ওয়েবসাইটে উমেদনগরে গ্যাস প্রাপ্তি প্রসঙ্গে সুন্দর একটি প্রশ্ন করার জন্য। আল্লাহ, সারাদেশে যে পরিমান গ্যাস মজুত রেখেছেন তার অর্ধেকেরও বেশী আমাদের হবিগঞ্জের মাটির নীচে। তাই স্বাভাবিক ভাবেই এলাকার বাসা-বাড়িতে গ্যাস সংযোগের দাবি যুক্তিক এবং আমিও তার সাথে একমত। কিন্তু দেশে গড়ে উঠা শিল্প-কারখানায় পর্যাপ্ত পরিমানে গ্যাস সংযোগ না দিতে পারলে তা বন্ধ হয়ে যাবে। বেকার হবে হাজার হাজার শ্রমিক। দেশের অর্থনীতি হয়ে পড়বে ভঙ্গুর। তাছাড়া নতুন নতুন গড়ে উঠা শিল্প কারখানায় চাহিদা অনুযায়ি গ্যাস দিতে পারলে দেশেরই লাভ। বাংলাদেশের ৬৪টি জেলা সদরের মধ্যে হবিগঞ্জসহ মাত্র ২৪টা জেলা শহরে গ্যাস সংযোগ আছে। খালেদা জিয়ার সরকারের সময় বাংলাদের মানুষ জানত গ্যাসের উপর দেশ ভাসছে এটা সম্পুর্নই রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বক্তব্য ছিল, কিন্তু বাস্তবতা ভিন্ন।

মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে নতুন নতুন গ্যাসকূপের অনুসন্ধান কাজ চলছে। তবে দেশের জনগণের কথা চিন্তা করে সরকার বিদেশ থেকে এলপি গ্যাস কিনে এনে খুবই সল্প মূল্যে আপনাদের কাছে পৌছে দিচ্ছে। উমেদনগর গ্রামের পাশে অসংখ্য শিল্প কারখানা গড়ে উঠেছে আমি চেষ্ঠা করছি গ্যাস প্রাপ্তি সাপেক্ষে শিল্প কারখানা ও উমেদনগর গ্রামসহ শিল্প কারখানাগুলোতে গ্যাস সংযোগ দেয়া হবে। উমেদনগরে ইতিমধ্যে একটি প্রাইমারি স্কুলকে সরকারিকরণ, অন্য আরেকটি প্রাইমারি স্কুলে বহুতল ভবন নির্মাণ, হাইস্কুলে ঘর নির্মান, শাহ্ পরান মাদ্রাসায় ৬৫ লক্ষ টাকা ব্যয়ে ভবন নির্মাণ এবং গ্রামের মেইন সড়ক পাকাকরণ করে দেয়া হয়েছে। ভবিষ্যতে বিশুদ্ধ পানি উমেদনগরে সরবরাহ সহ সকল উন্নয়ন কাজ অগ্রাধিকার ভিত্তিতে করা হবে, ইন শাহ আল্লাহ।

জনাব রহমান, যে কোন বিষয়ে জানতে চাইলে সরাসরি আমার নিকট চলে আসবেন। আমি সংসদ চলাকালিন সময় ব্যাতিত হবিগঞ্জ-লাখাইয়ে সার্বক্ষণিক থেকে কাজ করি।

ধন্যবাদান্তে- এডভোকেট মো: আবু জাহির, সংসদ সদস্য, হবিগঞ্জ-৩

First Posted at FB: https://www.facebook.com/sheikh.n.uddin/posts/1600689256611690