News

Avatar
Sabuj Kundu,

AmarMP wins THE BIZZ Business Excellence Award

AmaMP has been selected as the winner of THE BIZZ Business Excellence Award by the World Confederation of Businesses.

 

In a letter to Engr. Sushanta Das Gupta, the Chairman of AmarMP, Jesus Moran, the Chief Executive Officer, World Confederation of Business wrote, "your company has been selected for consistently exceeding the evaluation criteria noted in our Business Excellence Questionnaire such as Business Leadership, Quality of Products and / or services, Management Systems, Innovation and Creativity, Corporate Social Responsibility, and Result Achieved."

Zunaid Ahmed Palak -জুনাইদ আহ্‌মেদ পলক
#Bizzaward
Avatar

এমবিলিয়নথ এ্যাওয়ার্ড ’১৭ মনোনয়ন তালিকায় ‘আমার এমপি ডটকম’

বাংলাভাষা ভিত্তিক ওয়েবসাইট হিসেবে ‘এমবিলিয়নথ এ্যাওয়ার্ডস-২০১৭’-এর মনোনয়ন তালিকায় স্থান করে নিয়েছে ‘আমার এমপি ডটকম’। মনোনয়ন পাওয়া ৬৫টি ওয়েবসাইটের মধ্যে সরকারী ও নাগরিক কাজে সম্পৃক্ত থাকার কারণে সংক্ষিপ্ত তালিকায় উঠে এসেছে এই সাইটটি। প্রতিযোগিতায় দক্ষিণ এশিয়ার ২৯৪টি সাইট আবেদন করেছিল। আগামী ৪ আগস্ট নয়াদিল্লীতে ‘এমবিলিয়নথ এ্যাওয়ার্ড গালা ২০১৭’ শীর্ষক এক অনুষ্ঠানে বিজয়ী ওয়েবসাইটগুলোর নাম ঘোষণা করা হবে। চলতি বছরের মার্চে বাংলাদেশের জাতীয় সংসদের নির্বাচিত ৩০০ এবং সংরক্ষিত ৫০টি নারী আসনের এমপিদের সঙ্গে জনগণের সরাসরি যোগাযোগের জন্য ‘আমার এমপি ডটকম’ সাইটটি চালু হয়। সাইটটিতে রয়েছে দেশের সব এমপির তথ্য।

Dr. Shirin Sharmin Chaudhury -ড. শিরীন শারমিন চৌধুরী Zunaid Ahmed Palak -জুনাইদ আহ্‌মেদ পলক Obaidul Quader -ওবায়দুল কাদের Mohammed Hasan Mahmud -মোহাম্মদ হাছান মাহমুদ
Avatar

উদ্ভাবনী আর নিত্য নতুন চমক সৃষ্টি করে এগিয়ে যাচ্ছে আমার এমপি ডটকম

আমার এমপি ডটকমের পক্ষ থেকে শুরু হয়েছে ভিডিও ক্লিপের মাধ্যমে নিজ এলাকার সমস্যা ও সম্ভাবনা জানানোর প্রতিযোগিতা। ওইসব সমস্যা ও সম্ভাবনার কথা জানানো হবে ওই এলাকার এমপিদের। প্রতিযোগিতায় অংশ নেওয়া সেরা ১০ জন বার্তা প্রেরকের জন্য থাকছে আকর্ষণীয় পুরষ্কার। একই সঙ্গে আমার এমপি ডটকমের পক্ষ থেকেও এমপিদের কাছে জানতে চাওয়া হচ্ছে তার এলাকায় করা ১০টি উন্নয়ন কর্মকান্ডের কথা, সেই সঙ্গে আমাগী ২ বছরের উন্নয়ন পরিকল্পনাও; জানাচ্ছেন তারা।

Source: The Daily Janakantha

 

Dr. Shirin Sharmin Chaudhury -ড. শিরীন শারমিন চৌধুরী Zunaid Ahmed Palak -জুনাইদ আহ্‌মেদ পলক
#News Coverage #Bangladesh #Bangladesh News

হাতের কাছেই এখন ৩৫০ এমপি!

‘ডিজিটাল বাংলাদেশ’ গত ৮ বছরে অনেক সাফল্য দেখালেও স্বয়ং আওয়ামী লীগের অধিকাংশ এমপি, মন্ত্রীরা এখনো নিজেদেরকে ডিজিটাল করতে পারেননি। তাদের অনেককে তথ্যপ্রযুক্তির এই যুগেও ফেসবুক বা ইমেইলেও পাওয়া দুষ্কর।

বাংলাদেশের জাতীয় সংসদের নির্বাচিত ৩’শ এবং সংরক্ষিত ৫০টি নারী আসনের এমপিদেরকে জনগণের মুখোমুখি করতে এবার আসছে ব্যতিক্রমধর্মী উদ্যোগ ‘আমার এমপি ডট কম’ নামের একটি সাইট। কেউ যদি কোনো বিষয়ে জানতে বা জানাতে চান তাহলে এই ওয়েবসাইটে পাঠিয়ে দিলেই যে এমপিকে প্রশ্নটি করছেন তিনি পেয়ে যাবেন।

Zunaid Ahmed Palak -জুনাইদ আহ্‌মেদ পলক Md. Shahriar Alam -মোঃ শাহ্‌রিয়ার আলম Nasrul Hamid -নসরুল হামিদ Saber Hossain Chowdhury -সাবের হোসেন চৌধুরী Md. Shirajul Islam Mollah -সিরাজুল ইসলাম মোল্লা Sheikh Hasina -শেখ হাসিনা
Avatar

ডিজিটাল বাংলাদেশে এনালগ মন্ত্রী এমপিরা

শিগগিরই আনুষ্ঠানিক ভাবে আসছে ‘আমার এমপি ডটকম’ নামের ওয়েব পোর্টাল। যেখানে সন্নিবেশিত করা হয়েছে বাংলাদেশের মহান জাতীয় সংসদের সংরক্ষিত নারী এম পিসহ ৩৫০ জন এমপির পরিচিতি, ঠিকানা, ফোন নাম্বার ও সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন মাধ্যম। মূলত,  স্বচ্ছতা, জবাবদিহিতা ও দায়িত্ববোধ নিশ্চিত করতেই আমার এপি ডটকমের এই উদ্যেগ। এমনটাই জানিয়েছেন ‘আমার এমপি’ প্রজেক্টের সোশ্যাল মিডিয়া কনসালট্যান্ট সুশান্ত দাস গুপ্ত।

Dr. Shirin Sharmin Chaudhury -ড. শিরীন শারমিন চৌধুরী Zunaid Ahmed Palak -জুনাইদ আহ্‌মেদ পলক Md. Shahriar Alam -মোঃ শাহ্‌রিয়ার আলম Hasanul Haq Inu -হাসানুল হক ইনু Fahmi Gulandaz Babel -ফাহমী গোলন্দাজ বাবেল Saber Hossain Chowdhury -সাবের হোসেন চৌধুরী Abul Maal Abdul Muhith -আবুল মাল আব্দুল মুহিত Nurul Islam Nahid - নুরুল ইসলাম নাহিদ TARANA HALIM -তারানা হালিম
Avatar

ডিজিটাল দেশে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব নন এমপিরা

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে সরকার এগিয়ে গেলেও সরকারের এমপিরাই সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয় নন তেমনভাবে। ৩৫০ এমপির মধ্যে ২৯৫ এমপির ফেসবুক আইডি বা পেজ থাকলেও সেগুলো ভেরিফাইড নয়। ভেরিফাইড ফেসবুক আইডি বা পেজ আছে এমন এমপির সংখ্যা মাত্র ৭। ভেরিফাইড টুইটার এ্যাকাউন্ট আছে মাত্র ২ জনের। ওয়েবসাইট আছে মাত্র ১৫ এমপির। এমপিদের মধ্যে ১৬৩ জনই ব্যবসায়ী। ফলে তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে একেবারেই নিষ্ক্রিয়। গবেষণায় দেখা গেছে, এমপিদের গড় বয়স ৫৭ বছর; এর মধ্যে প্রবীণতমের বয়স ৮৫ বছর ও সর্বকনিষ্ঠ এমপির বয়স ৩৩। শিক্ষাগত যোগ্যতার দিক দিয়ে এক-তৃতীয়াংশের রয়েছে স্নাতক ডিগ্রী, মাস্টার্স ডিগ্রী আছে এক-তৃতীয়াংশের ও পিএইডি ডিগ্রী আছে মাত্র ৪ জনের। প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেত্রী, জাতীয় সংসদের স্পীকার নারী হওয়া সত্ত্বেও মাত্র ৭ শতাংশ নারী এমপি সরাসরি ভোটে নির্বাচিত হয়ে সংসদে এসেছেন। ‘১০ম জাতীয় সংসদ: এমপিদের ওপর সামাজিক গবেষণা’ শীর্ষক এক প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে। প্রযুক্তি বিশেষজ্ঞরা বলছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে এমপিদের হওয়া উচিত ছিল আরও বেশি সরব। তথ্যপ্রযুক্তিবিদ মোস্তফা জব্বারের মতে, জনপ্রতিনিধিদের এখনই সতর্ক হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আরও বেশি সক্রিয় হওয়া উচিত।

Dr. Shirin Sharmin Chaudhury -ড. শিরীন শারমিন চৌধুরী Zunaid Ahmed Palak -জুনাইদ আহ্‌মেদ পলক Md. Shahriar Alam -মোঃ শাহ্‌রিয়ার আলম Fahmi Gulandaz Babel -ফাহমী গোলন্দাজ বাবেল Saber Hossain Chowdhury -সাবের হোসেন চৌধুরী Dr.Dipu Moni -ডাঃ দীপু মনি Obaidul Quader -ওবায়দুল কাদের TARANA HALIM -তারানা হালিম